ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্র যতই চাপাচাপি করুক, না বলার সময় এসেছে: ইমরান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৭, ১৫ জানুয়ারি ২০১৮

“যুক্তরাষ্ট্র যতই চাপাচাপি করুক না কেন, তাঁদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সময় এসেছে। তাঁদের চাপিয়ে দেওয়া অন্যায় ও অযৌক্তিক আচরণের বিরুদ্ধে পাকিস্তানকে না বলতে হবে। বলতে হবে, আপনাদের এসব কাজে আর আমরা নেই।” 

গত রোববার ইসলামাবাদে এক অনুষ্ঠানে অংশ নিয়ে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান ও সাবেক ক্রিকেটার ইমরান খান এ মন্তব্য করেন। এসময় তিনি দেশটির সরকারকে যুক্তরাষ্ট্রের চাপের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পাকিস্তানবিদ্বেষী নীতিরও সমালোচনা করেন তিনি।

সন্ত্রাস নির্মূলে আমেরিকার ‘দ্বৈতনীতির’ তীব্র সমালোচনা করে ইমরান খান বলেন, আর্থিক সাহায্য পাওয়ার আশায় সন্ত্রাসবিরোধী যুদ্ধে জড়ানোই ছিল পাকিস্তানের সবচেয়ে বড় ভুল। এসময় তিনি বলেন, সন্ত্রাসবাদের সঙ্গে পাকিস্তানের কোনো সম্পর্ক নেই।

“পাকিস্তান যদি যুক্তরাষ্ট্রের কথায় সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে অংশ না নিত, তাহলে দেশটি ক্ষতিগ্রস্থ হতো না। শুধু তাই নয়, আর্থিক সহায়তা পাওয়ার বিনিময়ে পাকিস্তান যে যুদ্ধ শুরু করেছিল, তার ফলে ৭০ হাজার মানুষের প্রাণহানি হয়েছে “ বলেও যোগ করেন তিনি।

এদিকে পাকিস্তানকে মার্কিন বলয় থেকে বেরিয় রাশিয়া ও ইরানের সঙ্গে সম্পর্ক- বাড়ানোর তাগিদ দিয়েছেন ইমরান খান। তিনি দেশটির সরকারকে আহ্বান জানিয়ে বলেন, নতুন বলয়ে ‍যুক্ত হোন। মার্কিন বলয় থেকে বেরিয়ে আসুন। 

উল্লেখ্য, ২০১৭ সালের আগস্ট মাসে ট্রাম্প পাকিস্তানকে আফগানিস্তানে তৎপর সন্ত্রাসীদের পৃষ্ঠপোষক বলে অভিহিত করেন, যা ছিল ইসলামাবাদের জন্য অবমাননাকর। একই অভিযোগে সম্প্রতি পাকিস্তানকে দেয়া আর্থিক সহায়তা বন্ধ করে দিয়েছে ট্রাম্প প্রশাসন।

সুত্র: পাকিস্তান টাইমস

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি