ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রকে উড়িয়ে বাংলাদেশের বড় জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৫, ১ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ২২:৪৩, ১ সেপ্টেম্বর ২০১৯

মার্কিন যুক্তরাষ্ট্রের মেয়েদের রীতিমত উড়িয়ে দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ালিফায়ারে শুভ সূচনা করেছে বাংলাদেশের মেয়েরা। প্রতিপক্ষকে মাত্র ৪৬ রানে গুঁড়িয়ে দিয়ে ৭০ বল হাতে রেখেই ৮ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে সালমারা। 

অবশ্য চাইলে ১০ উইকেটের জয় নিয়েই উল্লাসে মাততে পারতো বাংলাদেশ। সে লক্ষ্যে দুই ওপেনার সানজিদা ইসলাম ও আয়েশা মিলে ৭ ওভারেই তুলে ফেলেছিলো ৪২ রান। কিন্তু ওই ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলেই টাইগ্রেস দুই ওপেনারকে ফিরিয়ে কিছুটা হলেও উত্তেজনা ছড়িয়ে দেন মার্কিন বোলার সামান্থা রামাউতার। তবে তাতে পরাজয়ের ব্যবধান কমানো ছাড়া আর কিছুই করতে পারেননি তিনি।

ফলে শেষ পর্যন্ত ৮ ওভার দুই বল খেলে জয়ের মার্কে পৌঁছে যায় বাংলাদেশ। অপরাজিত থাকেন নার্গিস সুলতানা ৫ রানে ও রিতু মনি ১ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন ওপেনার সানজিদা ইসলাম। ৩৪ বল থেকে তিনটি চাও একটি ছয়ে ওই ইনিংসটি সাজান তিনি। আর আয়েশা রহমান আউট হন ৮ রান করে।

তবে জয়ের জন্য মূল কাজের কাজটি করেন বোলাররাই। টাইগ্রেস বোলারদের তোপের মুখে পড়ে রীতিমত বিধ্বস্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের মেয়েরা। নাহিদা-জাহানারা-খাদিজাদের আগুনে বোলিংয়ে আমেরিকার মেয়েরা গুঁড়িয়ে গেছে মাত্র ৪৬ রানেই। 

রোববার যুক্তরাজ্যের অ্যাব্রোথের লোচল্যান্ড স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে আমেরিকার মেয়েরা। আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ালিফায়ারের এ ম্যাচে শুরুতেই জাহানারা-খাদিজার তোপের মুখে পড়ে তারা। মাত্র ৭ রানে প্রথম উইকেট হারিয়ে শুরু। 

এরপর নিয়মিত বিরতিতেই প্রতিপক্ষের উইকেট তুলে নেয়ার প্রতিযোগিতায় মাতেন টাইগ্রেস বোলাররা। যার ফলে এক সুগেতা চন্দ্রশেখর ছাড়া আর কেউই ছুঁতে পারেননি দুই অংকের ঘর। যার ফলে মাত্র ২৮ রানেই ৬ উইকেট হারিয়ে ফেলে দলটি। 

তবে মিডল অর্ডার ব্যাটসম্যান সুগেতা দলীয় সর্বোচ্চ ১৫ রান করলে পঞ্চাশের কাছাকাছি পৌঁছে দলের স্কোর। ৩৭ বলে একটি মাত্র চারের সাহায্যে ওই রান করেন তিনি। যার ফলে শেষ পর্যন্ত অল আউট হওয়ার আগে ৪৬ রান জমা করতে সক্ষম হয় আমেরিকা। 

এদিন টাইগ্রেসদের পক্ষে সবচেয়ে বেশি ত্রাস সৃষ্টি করেন নাহিদা আকতার। এক মেডেনসহ ১২ রান দিয়ে তিনটি উইকেট লাভ করেন বাঁহাতি এ অর্থোডক্স স্পিনার। যার পুরস্কারও পেয়ে যান হাতেনাতে, ম্যাচ সেরা হয়ে। 

তবে কম যাননি পেসার জাহানারা আলম (৪-০-৭-২) ও আরেক স্পিনার খাদিজা তুল কুবরাও (৪-১-১০-২)। এছাড়া ৩ রান দিয়ে একটি উইকেট লাভ করেন রিতু মনি।     

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি