ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

যুব বিশ্বকাপ থেকে সরাসরি জাতীয় দলে!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৩, ২৮ ফেব্রুয়ারি ২০২০

উইসলে মাধেভের

উইসলে মাধেভের

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শেষ হলো কয়েকদিন আগেই। যে বিশ্বকাপের মূল উদ্দেশ্যই হলো খেলোয়াড়দের ভবিষ্যতে আন্তর্জাতিক মঞ্চের জন্য প্রস্তুত করা। সেই লক্ষ্যে কিছু খেলোয়াড় ভবিষ্যতে গিয়ে সফলও হন, কেউ কেউ আগেই ঝরে পড়েন। তবে সদ্য সমাপ্ত যুব বিশ্বকাপের এক যুবা অতি দ্রুতই সুযোগ পেয়ে গেলেন আন্তর্জাতিক ক্রিকেট মঞ্চে।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) বাংলাদেশের বিপক্ষে সীমিত ওভারের সিরিজের জন্য দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে। টেস্টে বিশাল ব্যবধানে হারের পর ওয়ানডে সিরিজে ব্যাপক পরিবর্তন এনেছে দলটির ম্যানেজমেন্ট। এদের অনেকের নামের মাঝে অন্যতম আলোচিত একটি নাম হলো- উইসলে মাধেভের।

উইসলে মাধেভের একজন পুরোদস্তুর অলরাউন্ডার। যিনি কিছুদিন আগেও খেলেছেন বাংলাদেশের বিপক্ষে। তবে সেটা বাংলাদেশ জাতীয় দল নয়, আকবর আলির দলের বিপক্ষে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আকবর আলীরা তাদের বিশ্বকাপ মিশন শুরু করে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলকে হারিয়েই। যে দলের অধিনায়ক ছিলেন এই উইসলে।

বাংলাদেশের বিপক্ষে দলের হয়ে ওপেনিং করতে নামেন উইসলে। দলের গুরুত্বপূর্ণ বোলারও তিনি। বাংলাদেশের বিপক্ষে সেই ম্যাচে ১৮ রান করে তানজিম হাসান সাকিবের শিকার হন উইসলে।
    
পরবর্তীতে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে অর্ধশতক হাঁকান তরুণ এই জিম্বাবুইয়ান। ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটে রান পাওয়ার পাশাপাশি ৪টি উইকেটও তুলে নেন প্রতিভাবান এই অলরাউন্ডার। অনূর্ধ্ব-১৯ লেভেলে তৃতীয় বিশ্বকাপ খেলা উইসলে খেলেছেন বাংলাদেশের মাটিতে মিরাজদের ব্যাচের ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে, আফিফদের ব্যাচের-২০১৮ এবং সবশেষ ২০২০ আকবরদের সঙ্গে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও।

এদিকে, জিম্বাবুয়ের ক্রিকেটে ভবিষ্যতের অন্যতম উজ্জ্বল তারকা হিসেবে বিবেচনা করা হয় উইসলেকে। তাই এতো তাড়াতাড়ি অনূর্ধ্ব-১৯ থেকে জাতীয় দলে সুযোগ দেয়ার চিন্তা করেছে নির্বাচকরা। অনূর্ধ্ব-১৯ লেভেলে পাওয়া সাফল্য এই অলরাউন্ডার জাতীয় দলের জার্সিতে কতটুকু ধরে রাখতে পারে সেটাই এখন দেখার বিষয় হবে।

এদিকে, টেস্ট ম্যাচ শেষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য চামু চিভাভাকে অধিনায়ক করে দল ঘোষণা করা হয়েছে। যে দলে আছেন টেস্টে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পালন করা ক্রেইগ আরভিনও। একইসঙ্গে রাখা হয়েছে সদ্য বাবা হওয়া টেস্ট অধিনায়ক শেন উইলিয়ামসকেও।

ওয়ানডে সিরিজে জিম্বাবুয়ের স্কোয়াড:  
চামু চিভাভা (অধিনায়ক), সিকান্দার রাজা, ক্রেইগ আরভিন, তিনাশি কামুনহুকামুয়ে,, উইসলে মাধেভের, টিমিসেন মারুমা, ক্রিস্টোফার এমপোফু, চার্ল মুম্বা, টিনোটেন্ডা মুতোম্বোজি, রিচমন্ড মুতুম্বামি (উইকেটরক্ষক), অ্যাইন্সলে লোভু, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড টিরিপানো, চার্ল্টন শুমা ও শেন উইলিয়ামস।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি