ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

যেখানে জয়ের চেয়েও আলোচনায় এমবাপ্পে-নেইমার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪১, ২ ফেব্রুয়ারি ২০২০

লিগ ওয়ানের ম্যাচে মোঁপেলিয়ের বিপক্ষে বড় জয়ে শীর্ষস্থান আরও দৃঢ় করল পিএসজি। এতে দল সুসংহত হয়েছে ঠিকই তবে ঘটনাবহুল ম্যাচে জয়ের চেয়ে আলোচনায় এখন দলের দুই শীর্ষ তারকা এমবাপ্পে ও নেইমার।

স্থানীয় সময় রোববার রাতে নিজেদের মাঠে ফ্রান্সের শীর্ষ লিগের ম্যাচটিতে প্রথমার্ধে তিন গোল করে জয়ের পথ প্রশস্ত করার পর দ্বিতীয়ার্ধে আরও দুই গোলে ৫-০ গোলের জয় পায় পিএসজি। একটি করে গোল করেছেন পাবলো সারাবিয়া, ডি মারিয়া, কিলিয়ান এমবাপে ও লেইভিন কুরজাওয়া। অপর গোলটি আত্মঘাতী।

খেলার ৫৭ মিনিটে একটি গোল করা এমবাপ্পেকে দ্বিতীয়ার্ধে সরিয়ে মাঠে নামানো হয় মাউরো ইকার্দিকে। বিষয়টি ভালভাবে নেননি ফরাসি তারকা। কোচের সেই সিদ্ধান্তের প্রতিক্রিয়া দেখান মাঠ থেকে বের হয়ে যাওয়ার সময়। থমাস টুখেল তার সঙ্গে কথা বলতে চাইলেও ফরাসি ফরোয়ার্ড রাগে কথাই বলতে চাননি। এমনকি কোচ তাকে জ্যাকেট দিতে চাইলেও তা এড়িয়ে যান এমবাপ্পে।

অপরদিকে প্রথমার্ধের শেষ দিকে চোট পেয়ে সেরে ওঠতে অনেক সময় লাগে তার। এ ঘটনাতেই ম্যাচ অফিসিয়ালের সঙ্গে কিছুটা বিরোধ বাধে ব্রাজিলীয়ন তারকার।

তবে শুধু যে পিএসজি তা নয়। প্রতিপক্ষ শিবিরেও ঘটেছে এমন ঘটনা। ১৭ মিনিটের মাথায় মোঁপেলিয়ে গোলকিপার দিমিত্রি লাল কার্ড দেখে মাঠ ছেড়েছেন বক্সের বাইরে হাত দিয়ে বল ধরায়। ৮৮ মিনিটে তারা ৯ জনের দলে পরিণত হয় মিডফিল্ডার জরিস সোতা লাল কার্ড দেখে মাঠ ছাড়লে।

তবে নাটকায় সব ঘটনার দিনে বড় ব্যবধানে জয় পায় পিএসজি। এই জয়ে টেবিলের শীর্ষে থাকা দলটির পয়েন্ট দাঁড়িয়েছে ২২ ম্যাচে আঠারো জয় ও এক ড্রয়ে ৫৫। দ্বিতীয়স্থানে থাকা মার্সেইয়ের পয়েন্ট ২১ ম্যাচে ৪২।

খেলার ৮ মিনিটে বাঁকানো শটে পিএসজিকে গোলের মুখ দেখান সারাবিয়া। ৪১ মিনিটে ব্যবধান বাড়িয়ে নিয়েছেন দি মারিয়া। তৃতীয় গোলটি অবশ্য আত্মঘাতি। নিজেদের জালে বল পাঠিয়ে দিয়ে পিএসজির সুবিধাই করে দেন কনগ্রে। ৫৭ মিনিটে নিজের ৩৬তম গোলটি আদায় করে নেন এমবাপ্পে। আর ৬৫ মিনিটে পঞ্চম গোলটি করেন পিএসজি ফুলব্যাক কুরজাওয়া।

এই নিয়ে টানা ছয় ম্যাচের সবকটিতেই জয় পেল পিএসজি। সেই সঙ্গে টানা ঊনিশ ম্যাচ ধরে অপরাজিত রইল দলটি। লিগ ওয়ান চ্যাম্পিয়নরা সবশেষ হেরেছিল গেল বছরের নভেম্বরে।

এআই/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি