ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রাজশাহী জেলার নেতৃত্ব চান তিন নারী

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ২০:১০, ৫ ডিসেম্বর ২০১৯

আক্তার জাহান, অ্যাডভোকেট আদিবা আনজুম মিতা ও মর্জিনা পারভীন

আক্তার জাহান, অ্যাডভোকেট আদিবা আনজুম মিতা ও মর্জিনা পারভীন

রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ৮ ডিসেম্বর। এ সম্মেলন ঘিরে চলছে ব্যাপক প্রস্তুতি। একইসঙ্গে সম্মেলনের দিন ঘোষণার পর অনেকেই প্রস্তুতি নিয়েছেন শীর্ষ পদগুলাতে প্রতিদ্বন্দ্বিতা করতে। এ তালিকায় রয়েছেন তিনজন নারী নেত্রী। 

যাদের মধ্যে একজন সভাপতি ও দুইজন সাধারণ সম্পাদক পদ পাওয়ার আশায় কেন্দ্র থেকে শুরু করে তৃণমূলের নেতাদের সমর্থন আদায়ে চেষ্টা চালাচ্ছেন তারা। একইসঙ্গে তারা নিজের পক্ষে প্রচার প্রচারণা চালানোর পাশাপাশি কেন্দ্রে লবিংয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

এরা হলেন- সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আক্তার জাহান, সংরক্ষিত আসনের এমপি ও জেলা আওয়ামী লীগের সদস্য এবং যুব মহিলা লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আদিবা আনজুম মিতা এমপি এবং জেলা মহিলা লীগের সভাপতি মর্জিনা পারভীন। এদের মধ্যে আক্তার জাহান সভাপতি এবং মিতা ও মর্জিনা সাধারণ সম্পাদক পদ প্রত্যাশী।

এ বিষয়ে মর্জিনা পারভীন বলেন, ‘দীর্ঘদিন ধরেই তিনি সহযোগি সংগঠনের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে আসছেন। দুইবার এমপি মনোনয়ন চেয়েও বঞ্চিত হয়েছি। এবার আশা করছি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে আমাকে মূল্যায়ন করা হবে।’

আদিবা আনজুম মিতা বলেন, আমি দীর্ঘদিন যাবৎ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত আছি। সে জন্য জেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করার জন্য কাজ করতে চাই। দলের দুর্দিনের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করে আওয়ামী লীগকে এগিয়ে নিতে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী। আশা করি, দলের নেতারা আমাকে মূল্যায়ন করবেন। 

রাজশাহীর এই তিন নারী নেত্রী ছাড়াও এবারের সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি পদ প্রত্যাশী হিসেবে যাদের নাম আলোচনায় এসেছে তাদের মধ্যে রয়েছেন- রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের তিনবারের এমপি ও জেলার বর্তমান সভাপতি ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-৪ (বাগমারা) আসনের তিনবারের সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হক, রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনের তিনবারের এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারা, জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। 

সভাপতি পদ প্রত্যাশী হিসেবে এইসব নেতাদের পক্ষে বিভিন্নভাবে প্রচার চালাচ্ছেন তাদের সমর্থকরা।

অপরদিকে, সাধারণ সম্পাদক পদে এবার আলোচনায় রয়েছেন- রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের দুইবারের এমপি আয়েন উদ্দিন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দীন লাভলু, জেলা কৃষক লীগের সভাপতি রবিউল আলম বাবু, বাগমারা উপজেলার সাবেক চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মোস্তাফিজুর রহমান মানজাল, বর্তমান সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান, আলফোর রহমান, জেলা আওয়ামী লীগের সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম ফারুক, জেলার দপ্তর সম্পাদক ফারুক হোসেন ডাবলু। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হিসেবে এদের পক্ষে প্রচার চলছে বিভিন্নভাবে।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সূত্রমতে, ২০১৪ সালের ৬ ডিসেম্বর রাজশাহী জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। আর পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হয় এক বছর পর। ২০১৫ সালের ২৬ নভেম্বর দলের সভাপতি শেখ হাসিনা ৭১ সদস্যের কমিটি অনুমোদন দেন। তবে অনুমোদিত কমিটি জেলায় পাঠানো হয় ৭ ডিসেম্বর। 

এর আগে সম্মেলনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এ কমিটির সভাপতি নির্বাচিত হন ওমর ফারুক চৌধুরী এমপি ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি