ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

রাবার ফেন্ডার সংযোজন হচ্ছে মোংলা বন্দরে

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত : ১১:৪৬, ২৩ জানুয়ারি ২০২২ | আপডেট: ১১:৪৭, ২৩ জানুয়ারি ২০২২

মোংলা বন্দরে নতুন সরাঞ্জম স্থাপনে চুক্তি স্বাক্ষর

মোংলা বন্দরে নতুন সরাঞ্জম স্থাপনে চুক্তি স্বাক্ষর

মোংলা বন্দর জেটিতে নিরাপদ ও নির্বিঘ্নে জাহাজ ভিড়তে নতুন সরাঞ্জম স্থাপন করা হচ্ছে। আমদানি রপ্তানি-বাণিজ্যে গতিশীলতা বাড়াতেই এই উদ্যোগ নেয় বন্দর কর্তৃপক্ষ। বন্দরের ৭, ৮ ও ৯ নম্বর জেটিতে রাবার ফেন্ডার (শিপ ঢালাই প্লেট সিস্টেম) স্থাপনের কাজ হাতে নেয়া হয়েছে।

এলক্ষ্যে রোববার (২৩ জানুয়ারি) সকালে বন্দর কর্তৃপক্ষের সভাকক্ষে খুলনা শিপইয়ার্ড লিমিটেডের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে বন্দর কর্তৃপক্ষ। 

কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার ও খুলনা শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক কমডোর এম সামছুল আজিজ এই চুক্তি স্বাক্ষর করেন। 

এসময় উপস্থিত ছিলেন খুলনা শিপইয়ার্ডের ক্যাপ্টেন এম ফিদা হাসান, বন্দর কর্তৃপক্ষের প্রধান প্রকৌশলী (সিভিল ও হাইড্রোলিক্স) মোঃ শওকত আলী, পরিচালক (ট্রাফিক) মোঃ মোস্তফা কামাল, প্রধান নিরাপত্তা কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আবদুল্লা আল মেহেদি, বোর্ড ও জনসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব মোঃ মাকরুজ্জামান ও বন্দর ব্যবহারকারী এইচ এম দুলাল।

বন্দরের ৭, ৮ ও ৯ নম্বর জেটিতে সংযোজন হতে যাওয়া রাবার ফেন্ডারটির ব্যয় ধরা হয়েছে আট কোটি ৫০ লাখ ৭১ হাজার টাকা। 

এটি সংযোজন হলে জেটিতে নিরাপদ ও নির্বিঘ্নে দেশি-বিদেশি ভিড়তে পারবে বলে জানান বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমডোর মোহাম্মদ আব্দুল ওয়াদুদ তরফদার। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি