ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

রাবিতে চালু হচ্ছে কলা অনুষদ ডিনস্ অ্যাওয়ার্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৮, ১২ এপ্রিল ২০১৮ | আপডেট: ২০:০৮, ১২ এপ্রিল ২০১৮

শিক্ষার মানোন্নয় শিক্ষার্থীদের লেখাপড়ার আগ্রহ সৃষ্টির লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যলয়ে (রাবি) প্রথমবারের মতো কলা অনুষদ ডিনস্ অ্যাওয়ার্ড চালু করা হয়েছে। বুধবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্সের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কলা অনুষদের ডিন অধ্যাপক এফ এম এইচ তাকী তথ্য জানান।

সংবাদ সম্মেলনে লিক্ষিত বক্তব্যে তিনি বলেন, একটি নীতিমালা প্রণয়ন করে তা অনুষদ সভায় অনুমোদন করে ২০১৮ সাল থেকে আমরা কলা অনুষদ ডিনস্ অ্যাওয়ার্ড চালু করেছি। ২০১৬ সালের বি.এ/বি.পি.এ অনার্স পরীক্ষায় সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত শিক্ষার্থীরা এ অ্যাওয়ার্ড পাবেন। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানটি আগামী ১৬ এপ্রিল বিকেল ৩টায় ডিনস্ কমপ্লেক্স কনফারেন্স রুমে অনুষ্ঠিত হবে।

তিনি আরো বলেন, ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান আল আরিফ।

এ বছর বিভিন্ন বিভাগ থেকে অ্যাওয়ার্ডপ্রাপ্তরা হলেন, সীমা খাতুন (দর্শন), সৈয়দ নাঈমুর রহমান সোহেল (ইতিহাস), ইরতিফা হাসান (ইংরেজি), মঞ্জু রাণী দাস (বাংলা), জান্নাতী কাওনাইন কেয়া (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), আবুল ফুতুহ (আরবী), আশরাফুল ইসলাম (ইসলামিক স্টাডিজ), জয়শ্রী পাল (সঙ্গীত), জিনত আরা গুলশানা মার্জিয়া (নাট্যকলা), কবিতা আক্তার (ফারসি ভাষা ও সাহিত্য), নাজরীনা আক্তার (সংস্কৃত), নূর মোহাম্মদ (উর্দু)।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নাট্যকলা বিভাগের সভাপতি অধ্যাপক আতাউর রহমান, দর্শন বিভাগের সভাপতি অধ্যাপক মো.আসাদুজ্জামান, ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক মু. ময়েজুল ইসলাম, ভাষা বিভাগের সভাপতি অধ্যাপক বিপুল কুমার বিশ্বাস, ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক মুহাম্মদ রফিকুল ইসলাম, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক আতাউল্যাহ প্রমুখ।

 

আর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি