ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রাবিতে মানবাধিকার দিবস উদযাপিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৯, ৪ ডিসেম্বর ২০১৯

'তরুণরাই মানবাধিকার রক্ষায় অগ্রগামী এবং বঞ্চিত থাকবে না কেউ' এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মানবাধিকার দিবস উদযাপন করা হয়েছে। 

বুধবার দিবসটি উপলক্ষ্যে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি র‍্যালি ডিনস্ কমপ্লেক্স থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূর্বের স্থানে এসে মিলিত হয়।

আইন ও ভূমি প্রশাসনের আয়োজনে আইন অনুষদের শিক্ষার্থীদের অংশগ্রহণে র‍্যালি ডিনস কমপ্লেক্সে মানবাধিকার বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়। আইন ও ভূমি প্রশাসনের সভাপতি প্রফেসর বিশ্বজিৎ চন্দের সভাপতিত্বে আইন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড.আবদুল হান্নান, ইউএন এর হিউম্যান রাইটস অফিসার জাহিদ হাসান, ড. সাহাল উদ্দীন, ড. শাহিন জোহরা, শাহরিয়ার পারভেজসহ উপস্থিত অনুষদের শিক্ষকরা বক্তব্য রাখেন।
 
অনুষ্ঠানে বক্তারা তরুণদের এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, তরুণরাই শক্তি, তরুণরাই পারে মানবাধিকার রক্ষার ভার কাঁধে নিতে। শুধু সরকার বা জাতিসংঘের উপর দায় না চাপিয়ে নিজেদের সচেতন হতে হবে এবং সবাইকে সচেতন করে সামগ্রিক প্রচেষ্ঠায় আত্ম নিয়োগ করতে হবে, তবেই সম্ভব মানবাধিকার রক্ষা ও প্রতিষ্ঠা করা। সেমিনারে আলোচনা শেষে একটি প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

কেআই/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি