ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রাবিপ্রবিতে বঙ্গবন্ধু প্রোগ্রামিং কনটেস্ট এর পুরস্কার বিতরণী

রাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:৫১, ৬ অক্টোবর ২০২১

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) বঙ্গবন্ধু অনলাইন ডিভিশনাল প্রোগ্রামিং কনটেস্ট- ২০২১ এর পুরস্কার ও স্মারক বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রধান কার্যালয়ের সভাকক্ষে এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কারের অর্থ ও স্মারক প্রদান করেন প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. প্রদানেন্দু বিকাশ চাকমা।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অঞ্জন কুমার চাকমা। অন্যদের মধ্যে প্রক্টর সহকারী অধ্যাপক জুয়েল সিকদার, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ধীমান শর্মা এবং সিএসই বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. প্রদানেন্দু বিকাশ চাকমা বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, নানা প্রতিকূলতার মধ্যেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য অর্জন করেছে। এটা অত্যন্ত আনন্দের। আগামীতে এ ধরনের প্রোগ্রামিং কনটেস্টে শিক্ষার্থীদের অংশগ্রহণ বাড়াতে সব ধরনের সহযোগিতা করা হবে।

অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন প্রোগ্রামিং প্রতিযোগিতার আহ্বায়ক জুয়েল সিকদার। তিনি করোনার কারণে এ পুরষ্কার বিতরণী অনুষ্ঠান বিলম্বিত হওয়ায় দুঃখপ্রকাশ করেন। এসময় জুয়েল সিকদার বলেন, সামনের বছর থেকে অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতা জাতীয় পর্যায়ে আয়োজনের করা হবে। বক্তব্য প্রধান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।

প্রতিযোগিতায় বিজয়ী হয়ে প্রথম পুরষ্কার অর্জন করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দল ‘চুয়েট শেপিয়ার’। দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘সিইউ হাইপারসিনিক’ এবং একই বিশ্ববিদ্যালয়ের আরেকটি দল ‘চুয়েট টিম থ্রি’।

নারী শিক্ষার্থীদের মধ্যে চুয়েটের দল ‘রেইভেনক্ল’ এবং প্রোগ্রামিং সমস্যা সমাধানে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ‘ইনিগম্যাটোলজিস্ট’ দল বিজয়ী হয়েছে। এছাড়া রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে বিজয়ী হয়েছে ‘ইনিগমা-আরএমএসটিইউ’ দল।

গত ৩মে চট্রগ্রাম বিভাগে অবস্থিত বিশ্ববিদ্যালয়গুলোর মধ্য থেকে মোট ৫৭টি দল প্রোগ্রামিং প্লাটফর্ম ‘টফ’ ব্যবহার করে এই প্রতিযোগিতায় অংশ নেয়। প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার ছিল দেশের শীর্ষ শিক্ষাভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল- দ্যা ডেইলি ক্যাম্পাস।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি