ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

রাবির উপ-উপাচার্য অধ্যাপক জাকারিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৯, ২৬ জুলাই ২০১৮

ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পর এবার রাজশাহী বিশ্ববিদ্যালয়েও (রাবি) দ্বিতীয় উপ-উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে। বুুধবার রাবির রসায়ন বিভাগের অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়াকে উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়। প্রতিষ্ঠার পর এই প্রথম রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় উপ-উপাচার্য নিয়োগ দেওয়া হলো।

রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব হাবিবুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর রাজশাহী বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩ এর (সংশোধিত) ১৩ (১) ধারা অনুযায়ী অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়াকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে নিয়োগ দেওয়া হলো। আগামী চার বছরের জন্য তিনি দায়িত্ব পালন করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ও উপাচার্য কর্তৃক প্রদত্ত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে উপ-উপাচার্য হিসেবে জাকারিয়া স্যারের নিয়োগের বিষয়টি দেখেছি। এখন তিনি যেকোন সময় দায়িত্ব গ্রহণ করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় এখন দেশের অন্যতম বিদ্যাপীঠ। এখানে শিক্ষার্থীর সংখ্যাও দিনদিন বাড়ছে। অধ্যাদেশ অনুযায়ী রাবিতে দুজন উপ-উপাচার্য রাখার কথা থাকলেও এতদিন তা ছিল না। দুজন উপ-উপাচার্যের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে একাডেমিক ও প্রশাসনিক কাজে গতি আসবে।

অধ্যাপক জাকারিয়া বলেন, রাষ্ট্রপতি আমাকে নিয়োগ দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে কথা বলে আমি শিগগিরই দায়িত্ব গ্রহণ করবো।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি