ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রোমানিয়ার কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ড, নিহত ১০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫০, ১ অক্টোবর ২০২১

রোমানিয়ার বন্দর নগরী কনস্টান্টায় একটি কোভিড-১৯ হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন এবং আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। যার মধ্যে একজনের অবস্থা গুরুত্বর।

কর্তৃপক্ষ জানিয়েছে, কনস্টান্টায় সংক্রামক রোগীদের ওই হাসপাতালের কোভিড-১৯ ইউনিটে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) আগুনের সূত্রপাত হয়।

দেশটির সংবাদ সংস্থা অ্যাগারপ্রেস তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, পুরো ইউনিটটি খালি করার পর আগুন নিভিয়ে ফেলা হয়।

বিবিসির পরিবেদন অনুযায়ী, দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় শহর পিয়াট্রা নিয়মটের ওই পাবলিক হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) আগুনের সূত্রপাত হয়। এতে কোভিড আক্রান্ত রোগীদের উদ্ধারের চেষ্টা করা এক চিকিৎসক দগ্ধ হওয়ার পরে গুরুতর অবস্থায় আছেন।

রোমানিয়ার স্বাস্থ্যমন্ত্রী নেলু তাতারু স্থানীয় গণমাধ্যমকে বলেন, সম্ভবত শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। 

তাতারু আরও বলেন, ওই হাসপাতালে চিকিৎসাধীন অন্যান্য কোভিড রোগীদের ইয়াসি শহরের অন্য একটি কোভিড সুবিধাসম্পন্ন হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

দেশটির স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, আহত চিকিৎসক, যার শরীরের বেশিরভাগ অংশ গুরুতরভাবে দগ্ধ হয়েছে বলে জানা গেছে, তাকে একটি সামরিক বিমানে রাজধানী বুখারেস্টে স্থানান্তর করা হয়েছে।

এদিকে, রোমানিয়ায় মহামারী করোনাভাইরাসে এখনও পর্যন্ত ১২ লাখ ৪৪ হাজারের বেশি লোক সংক্রমিত হয়েছে এবং এদের মধ্যে মৃত্যু হয়েছে ৩৭ হাজার ২১০ জনের।

শুক্রবার (১ অক্টোবর) দেশটিতে নতুন করে ১০ হাজার ৮৮৭ জন সনাক্ত এবং ১৬৯ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ১ হাজার ১৪৯ জন রোগী নিবিড় পরিচর্যায় রয়েছে বলে বিবিসির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি