ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

লা মেরিডিয়ানে ‘জিএসএসসিপিয়ান’স মিঙ্গেল নাইট অনুষ্ঠিত

প্রকাশিত : ২১:০০, ৩ জুলাই ২০১৯

ঢাকার হোটেল লা মেরিডিয়ানে ‘গ্লোবাল সোসাইটি ফর সাপ্লাই চেইন প্রফেশনাল’ (জিএসএসসিপি) মিঙ্গেল নাইট’ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮জুন) সন্ধ্যায়  জিএসএসসিপি এর প্রথম বর্ষপুর্তিতে ‘জিএসএসসিপি এ্যনিভার্সারি কোডেক্স ২০১৯’ প্রকাশনার উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। গত বছরের ১৯ জানুয়ারি জিএসএসসিপি বাংলাদেশে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।

জিএসএসসিপি’র প্রতিষ্ঠাতা সদস্য আলিফ আহসান বিপুর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। সূচনা বক্তব্য রাখেন, জেনারেল সেক্রেটারি মনিকন্ঠ হাওলদার। এতে সভাপতিত্ব করেন প্রেসিডেন্ট তানজিল আসলাম।

জিএসএসসিপি’র বিজনেস পার্টনারদের অংশগ্রহণে ‘মিনি ট্রেড শো’র আয়োজন করা হয়। দেশীয় ও বহুজাতিক প্রতিষ্ঠানের সাপ্লাই চেইন ম্যানেমেন্টে কর্মরত বিপুল সংখ্যক পেশাজীবি ও অতিথি পেশাগত অভিজ্ঞতা বিনিময় করেন।

সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট বর্তমান সময়ে বিশ্বের উন্নত দেশগুলোয় দক্ষতার সাথে ব্যবসা পরিচালনার কৌশল মূলমন্ত্র হিসেবে আলোড়ন সৃষ্টি করেছে। এর ফলশ্রুতিতে সাম্প্রতিককালে বাংলাদেশের শিল্পখাত ও ব্যবসা-বাণিজ্যে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট প্রফেশনালদের চাহিদা বাড়ছে। সোর্সিং, প্রকিওরমেন্ট, নেগোসিয়েশন, রিস্ক এনালাইসিস ও প্রজেক্ট ম্যানেজমেন্ট, কাস্টমার সার্ভিস, কমার্শিয়াল, লজিস্টিকস, মার্কেটিং ও ম্যানেজমেন্ট এর মত গুরুত্বপূর্ণ বাণিজ্যিক বিষয়সমূহ এসসিএম বা সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের আওতাধীন। সদস্য ভিত্তিক এ সংগঠন সাপ্লাই চেইন সংশ্লিষ্ট কার্যক্রমের সমন্বয়ের মাধ্যমে দক্ষতা উন্নয়নের কাজ করছে।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি