ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

লিসবনে রাষ্ট্রদূতের সঙ্গে পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের মতবিনিময়

এনামুল হক, পর্তুগাল থেকে

প্রকাশিত : ২১:৪০, ২৩ সেপ্টেম্বর ২০২১

পর্তুগালের বাংলাদেশের নিযুক্ত রাষ্ট্রদূত তারিক আহসানের নিমন্ত্রণে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভা করেছেন পর্তুগালের বাংলা গণমাধ্যমে প্রতিনিধিত্বকারী সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লাব। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) পর্তুগালের স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টায় বাংলাদেশ দূতাবাসের হলরুমে ঘরোয়া পরিবেশে সভাটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন দূতাবাসে নিযুক্ত রাষ্ট্রদূত তারিক আহসান এবং দ্বিতীয় সচিব ও কনসুলেট প্রধান আব্দুল্লাহ আল রাজি। 

পর্তুগাল বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকে সভায় উপস্থিত ছিলেন সভাপতি রনি মোহাম্মদ, সহ সভাপতি ফরিদ আহমেদ পাটোয়ারী, সাধারণ সম্পাদক রাসেল আহমেদ, কোষাধক্ষ্য জাহিদ কায়সার, দপ্তর সম্পাদক মোহাম্মদ শাহ জাহান, প্রচার সম্পাদক এনামুল হক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক প্রিন্স আহমেদ, ক্রিড়া সম্পাদক মহি উদ্দিন, সংগঠনের সদস্য তানভীর আহমেদ, হাসান কোরাইসি। 

অনুষ্ঠানের শুরুতে পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সদস্যবৃন্দ রাষ্ট্রদূতকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে পরিচয় পর্বের মাধ্যমে আলোচনা শুরু হয়। সূচনা বক্তব্যে রাষ্ট্রদূত তারিক আহসান তার বিগত দিনগুলোর বর্ণিল পেশাগত জীবনের বৃত্তান্ত তুলে ধরেন এবং পর্তুগালে অবস্থিত প্রবাসীদের কল্যাণে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। 

পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সদস্যবৃন্দ পর্তুগালে বাংলাদেশ কমিউনিটি এবং প্রবাসে বাংলাদেশী কমিউনিটির কল্যাণে সংগঠনের বিভিন্ন কর্মকাণ্ড রাষ্ট্রদূতের কাছে উপস্থাপন করেন। তারা বলেন, পর্তুগাল বাংলা প্রেস ক্লাব সৃষ্টি হয়েছে সকলের সমন্বয়ে পর্তুগালে একটি সুষ্ঠু সুন্দর বাংলাদেশ কমিউনিটি গড়ে তোলার সহায়ক ভূমিকা পালন করার জন্য। 

এছাড়া তারা আশা প্রকাশ করেন, পর্তুগাল বাংলা প্রেস ক্লাব পর্তুগাল প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সুযোগ-সুবিধা তাদের প্রধান দাবী ঢাকায় পর্তুগালের কনসুলেট কিংবা ভিএসএফ এর কার্যক্রমের বিষয়সহ এখানে বসবাসরত শিশুদের বাংলা সাহিত্য ও সংস্কৃতি চর্চার জন্য বাংলা স্কুল প্রতিষ্ঠা করা, কমিউনিটি ক্লাব গঠনসহ মানবিক সহযোগীতা মূলক কর্মকান্ড করার বিষয়ে সর্বাত্মক ভূমিকা পালন করবে। 

বক্তারা এ বিষয়ে বাংলাদেশ দূতাবাসের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠান শেষে রাষ্ট্রদূত পর্তুগাল বাংলা প্রেসক্লাবের বিশেষ করে করোনা মহামারির সময় কমিউনিটির মানুষের কাছে বিভিন্ন তথ্য, সহযোগিতাসহ বাংলাদেশ কমিউনিটির উন্নায়নে প্রেসক্লাবের বিভিন্ন উদ্যোগ ও ভূমিকার বিষয়ে প্রশংসা করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি