ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

শনিবার শুরু ৭ কলেজের শিক্ষার্থীদের টিকাদান

ঢাকা কলেজ প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২০, ২৯ অক্টোবর ২০২১

সরকারি ৭ কলেজের ব্যবস্থাপনায় শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হচ্ছে শনিবার। ৩০ অক্টোবর থেকে শুরু হয়ে চলবে ৪ নভেম্বর পর্যন্ত। এই সময়ের মধ্যে যারা টিকা নিতে ব্যর্থ হবে তাদের পরবর্তী সময়ে নিজ দায়িত্বে টিকা নিতে হবে।

বৃহস্পতিবার ঢাকা কলেজের অধ্যক্ষের কার্যালয় থেকে এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

সরকারি সাত কলেজের সকল শিক্ষার্থীদের আগামী ৩০ অক্টোবর থেকে শুরু করে ৪ নভেম্বরের মধ্যে করোনা ভাইরাসের টিকা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন নম্বর ব্যবহার করে সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করতে হবে। এরপর টিকার কার্ড ও কলেজ পরিচয়পত্র নিয়ে সকাল ৯টা থেকে দুপুর ২টার মধ্যে মহাখালী ডিএনসিসি কোভিড ডেডিকেটেড হাসপাতাল থেকে শিক্ষার্থীরা টিকা নিতে পারবেন।

ঢাকা কলেজের উচ্চ মাধ্যমিক, অনার্স ও মাস্টার্স শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে যারা এখনও কোভিড-১৯ টিকা নেয়নি তাদের আগামী ৩০ অক্টোবর থেকে ৪ নভেম্বরের মধ্যে টিকা নিতে বলা হয়েছে।

একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বাকি ছয়টি সরকারি কলেজের শিক্ষার্থীদের জন্যও একই নির্দেশনা বলে জানান ঢাকা কলেজের অধ্যক্ষ (রুটিন দায়িত্ব) অধ্যাপক এটিএম মইনুল হোসেন।

তিনি বলেন, ‘সাত কলেজের সব শিক্ষার্থীকে এই নির্ধারিত তারিখের মধ্যেই টিকা নিতে হবে। শিক্ষার্থীদের আগ্রহ কম থাকায় এর আগে বিভাগভিত্তিক টিকা নেওয়ার তারিখ বাতিল করা হয়েছে। নির্ধারিত তারিখের মধ্যে টিকা দিতে না পারলে পরে নিজ দায়িত্বে টিকা নিতে হবে।’

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি