ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

শিক্ষায় অবদান রাখায় আবুল হোসেনকে সম্মাননা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১২, ৩১ মার্চ ২০১৮

শিক্ষা ক্ষেত্রে অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরূপ সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনকে সম্মাননা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর)।

শনিবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী সিনেট ভবনে ‘বাংলাদেশে টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জন: শিক্ষায় করণীয়, চ্যালেঞ্জ ও সম্ভাবনা’ শীর্ষক জাতীয় কনফারেন্সে তাকে এই সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তার হাতে সম্মাননার সনদ ও ক্রেস্ট তোলে দেন।

সম্মাননা অনুষ্ঠানে সৈয়দ আবুল হোসেন বলেন, ``আমি শিক্ষা বিস্তারে অবদানের জন্য অনেক পুরস্কার পেয়েছি। কলকাতা বিশ্ববিদ্যালয়ও আমাকে সম্মাননা দিয়েছে । কিন্তু আজ যে স্বীকৃতি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পেলাম তা আমার জন্য পরম পাওয়া। কারণ, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলাম।

তিনি আরও বলেন, আমার এলাকা নিরক্ষরমুক্ত হবে- এ স্বপ্ন বাস্তবায়নে আমি এলাকায় অনেকগুলো শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলেছি। আমার গড়া শিক্ষা প্রতিষ্ঠান থেকে পাস করে শিক্ষার্থীরা দেশে-বিদেশে পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন পেশায় কর্মরত। বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত ছয়জন শিক্ষক আমার একটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ছিলেন।

কেআই/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি