ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

শিল্প স্থাপনে এন মোহাম্মদ প্লাস্টিক ইন্ডাস্ট্রিজের চুক্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৫, ১১ আগস্ট ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে শিল্প স্থাপনের লক্ষ্যে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ এবং এন মোহাম্মদ প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মধ্যে জমি লিজ চুক্তি স্বাক্ষর হয়েছে আজ। এসময় বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান জনাব শেখ ইউসুফ হারুন এবং প্রতিষ্ঠানটির উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে ১০ (দশ) একর জমিতে ৫১.২২ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের মাধ্যমে প্রতিষ্ঠানটি বিভিন্ন ধরনের প্লাস্টিক পণ্য উৎপাদন কারখানা গড়ে তোলার পরিকল্পনা করেছে, যার মধ্যে রয়েছে পিভিসি ফার্নিচার, এইচডিপিই পাইপ ও ফিটিংস, ডব্লিউপিসি ও পিভিসি ডোর, ফ্লেস্কিবল প্যাকেজিং, মোল্ডস ইত্যাদি। উল্লিখিত শিল্পে প্রায় ১৬০০ জনের কর্মসংস্থান সৃষ্টি হবে বলে আশা করা যাচ্ছে। 

এসময় বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন বলেন, শিল্প স্থাপন করেই বেজা ক্ষান্ত নয়, এ বিশাল আয়তনের শিল্প নগরের জন্য খাতভিত্তিক প্রয়োজনীয় দক্ষ মানবশক্তি গড়ে তোলার লক্ষ্যে বেজা বিভিন্ন প্রশিক্ষণ সংস্থার সাথে নিয়মিত কাজ করছে। তিনি বলেন, বঙ্গবন্ধু শিল্পনগরে চলছে অসম্ভবকে সম্ভব করে তোলার এক নিরন্তর সংগ্রাম। শিল্প সৃষ্টিতে প্রয়োজনীয় সকল অবকাঠামো ইতোমধ্যেই ব্যাপকভাবে দৃশ্যমান হয়েছে। এছাড়াও তিনি বলেন, জলবায়ুর পরিবর্তনের নিরিখে সবুজ অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার জন্য একই প্রকল্পের অধীনে CETP, ETP, STP, ডিস্যালাইনেশন প্ল্যান্ট, রেসপন্স সেন্টারসহ প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের মাধ্যমে আধুনিক নগরব্যবস্থা গড়ে তোলার কাজ পূর্ণ গতিতে এগিয়ে চলেছে।  

বেজার পক্ষে লিজ চুক্তিতে স্বাক্ষর করেন নির্বাহী সদস্য জনাব মোহাম্মদ আলী আহসান এবং  এন মোহাম্মদ প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন ব্যবস্থাপনা পরিচালক জনাব নজরুল হক। 

এন মোহাম্মদ প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড বাংলাদেশের প্লাস্টিক পণ্য উৎপাদনে স্বনামধন্য একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি বিভিন্ন ধরনের পিভিসি আসবাবপত্র, দরজা, ফিটিংস ছাড়াও ভবন নির্মাণ,  সেচ, পানি সরবরাহের পিভিসি সামগ্রী উৎপাদন করে থাকে।  
আরকে//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি