ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

শিশুদের মানসিক প্রবৃদ্ধি বিকাশে বিশেষ সেমিনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০১, ৯ ফেব্রুয়ারি ২০১৮

শিশুদের মানসিকতার প্রবৃদ্ধি বিকাশে রাজধানীতে এক বিশেষ সেমিনার আয়োজিত হয়েছে। মাস্টারমাইন্ডস বাংলাদেশ এবং আমরা মানুষ ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে আজ শুক্রবার রাজধানীর একটি বিদ্যালয়ে আয়োজিত হয় এ সেমিনার।

রাজধানীর ভাটারা এলাকার আনন্দলোক বিদ্যালয়ে আয়োজিত এ সেমিনারের মূল প্রতিপাদ্য ছিল “সৃজনশীল প্রক্রিয়ায় বাচ্চাদের মানসিক প্রবৃদ্ধি বিকাশ”। সেমিনারটি পরিচালনা করেন ভারতের স্বনামধন্য আধ্যাত্মিক গবেষক ড. ডি পি মাহেশ।

প্রায় দুই দশক ধরে এ ধরনের সেমিনার ও কর্মশালা পরিচালনা করার অভিজ্ঞতাসম্পন্ন ড.ডি পি মাহেশ বলেন, “আসছে বাংলাদেশে শিশুদের মানসিক শক্তি বৃদ্ধির মাধ্যমে বাংলাদেশকে আরও সমৃদ্ধশালী করার জন্য বাচ্চাদের ব্রেইন ডেভেলপমেন্ট, দ্রুত পড়া, দ্রুত শিখতে পারার ক্ষমতা, মনযোগ বৃদ্ধি, সুপার মেমরি তৈরি করাসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করা জরুরি। সে লক্ষ্যেই আমরা এ ধরনের সেমিনার আয়োজন করছি”।

এ সেমিনারে প্রায় শতাধিক শিশু-কিশোর এবং তাদের অভিভাবকদের এ বিষয়ে সচেতন করা হয়। পরে তারা এক কর্মশালায়ও অংশগ্রহণ করেন। এছাড়াও এই সেমিনার ও কর্মশালায় মাস্টার মাইন্ডস বাংলাদেশ এবং আমরা মানুষ ফাউন্ডেশনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

এসএইচএস/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি