ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শেখ রাসেলের জন্মদিনে ঝিনাইদহে আনন্দ মিছিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৯, ১৮ অক্টোবর ২০১৮

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের ৫৪ তম জন্মদিন উপলক্ষে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে আনন্দ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক  অর্পন করে আনন্দ মিছিল শেষ হয়।

আনন্দ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সাইদুল করিম মিন্টু বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট যারা নিষ্পাপ শেখ রাসেলকে নির্মমভাবে হত্যা করেছিল তাদেরকে দ্রুত দেশে ফিরিয়ে এনে ফাঁসি দেওয়ার জন্য জোর দাবি জানাচ্ছি।

এসময় তিনি আরও বলেন, যতই ষড়যন্ত্র হোক না কেন আগামী একাদশ সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতা বিরোধীদের সব অশুভ শক্তিকে পরাজিত করে নৌকার বিজয় করবেন।

এসময় ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতাকর্মীসহ জেলা ছাত্রলীগের সভাপতি রানা হামিদ, সাধারণ সম্পাদক আবদুল আওয়াল, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সাবেক উপ গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক সাগর হোসেন সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ‘বঙ্গবন্ধু ভবনে’ জন্মগ্রহণ করে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে কিছু বিপদগামি সেনা সদস্যদের হাতে নির্মম বুলেটে নিহত হন শেখ রাসেল। শেখ রাসেল ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।

একে//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি