ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সংবাদ সম্মেলনে আগ্রাসী মাশরাফি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০১, ২৯ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৮:১২, ২৯ ফেব্রুয়ারি ২০২০

সংবাদ সম্মেলনে খেপে গেলেন মাশরাফি

সংবাদ সম্মেলনে খেপে গেলেন মাশরাফি

জিম্বাবুয়ের বিপক্ষে রোববার থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজ পূর্ব সংবাদ সম্মেলনের নির্ধারিত সময় ছিল আজ দুপুর ১টায়। কিন্তু আধঘণ্টা দেরিতে এলেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। সাংবাদিকদের সামনে তিনি হাজির হলেন বিধ্বস্ত, হতবিহ্বল এক চেহারা নিয়ে।

তার লক্ষে যে কঠিন সব প্রশ্ন ধেয়ে আসবে, তা বোধহয় আগে থেকেই আঁচ করতে পেরেছিলেন মাশরাফি। আজ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রায় ২০ মিনিটের এ সংবাদ সম্মেলনে সিরিজ এবং প্রতিপক্ষ নিয়ে আলাপ হলো যৎসামান্যই। যা কিছু কথা হলো, তাতে মনে হলো- এ যেন ওয়ানডে সিরিজ নয়, মাশরাফির অবসর পূর্ব সংবাদ সম্মেলন!
 
মূলত বিশ্বকাপের আগে থেকেই শুরু হয় মাশরাফির অবসর নিয়ে জল্পনা। যা সম্প্রতি আরঅ উসকে দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। ঘোষণা দেন- জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন সিরিজ দিয়েই হচ্ছে মাশরাফি যুগের অবসান।

স্বাভাবিকভাবেই এদিন সাংবাদিক সম্মেলনে মাশরাফির অবসর প্রসঙ্গটা উঠল শুরুতেই। এরপর দুই-একটা প্রশ্ন বাদ দিলে ঘুরে-ফিরে সব প্রশ্নের মোহনা একটাই। কারণ, মাশরাফি যেমন ঝেড়ে কাশছেন না, তেমনি বিসিবি তরফ থেকেও কাটানো হচ্ছে না ধোঁয়াশা।

অবসর প্রসঙ্গে প্রশ্নগুলো তাই টাইগার অধিনায়কের কাছে তিক্ত মনে হলো। গণমাধ্যমের ছুঁড়ে দেয়া একের পর এক বাউন্সারগুলো মাশরাফি সামলেছেন আক্রমণাত্মক ব্যাটিংয়েই। হুক করেছেন, পুল করেছেন, ডাউন দা উইকেটে এসে ছক্কাও হাঁকিয়েছেন!

এমন আগ্রাসী মেজাজে কখনওই দেখা যায়নি মাশরাফিকে। অবস্থা ঘোলাটে হয়ে ওঠায় দ্রুতই বৈঠক গুটিয়ে নেয়ার ঘোষণা দেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম। তবুও থামল না প্রশ্নবাণ। অবসর নিয়ে শেষ প্রশ্নে যেন চূড়ান্তভাবেই চটে গেলেন অধিনায়ক।

ক্ষুব্ধ মাশরাফি বলেছেন, ‘একই প্রশ্ন প্রত্যেকবার করার কিছু নেই। আর এতো কিছু জানানোরও কিছু নেই। ক্রিকেট বোর্ড আপনাদের জানিয়ে দেবে। বোর্ড প্রেসিডেন্টের সঙ্গে আমার কী কথা হয়েছে, সেটা আপনাদের কেন বলব? এটা বলা জরুরি না।’

মাশরাফিকে এদিন অন্যরকম লাগলো আরও একটা কারণে। এদিন কথা বলার সময় বারবার আটকে যাচ্ছিলেন দেশ সেরা অধিনায়ক। কাঁপা কাঁপা স্বরে কথা বলে গেলেন ম্যাশ। তখন খুব শান্ত মনে হলেও সময় যতো গড়িয়েছে ততোই চড়াও হচ্ছিলেন মাশরাফি।

সংবাদ সম্মেলনের প্রথমদিকে মাশরাফি বলেন, ‘সবাই চায় মাঠে পারফর্ম করতে। আমি শতভাগ চেষ্টা করব। গ্যারান্টি দিতে পারব না যে পারফর্ম করব। পৃথিবীর এমন কোনো খেলোয়াড়ই এটা গ্যারান্টি দিয়ে মাঠে নামতে পারবে না।’

অধিনায়ক আরও বলেছেন, ‘সবার দায়িত্ব পারফর্ম করা। আপনি যার বিরুদ্ধে খেলেন না কেন, হারলে কথা হবেই। লাল-সবুজ জার্সি চাপালেই চাপ থাকে, এটাই স্বাভাবিক। আমি নিজেকে প্রমাণ করার জন্য খেলি না। বাংলাদেশ দলের জন্য খেলি।’

এদিকে, আগামীকাল (রোববার) থেকে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হচ্ছে তিন ম্যাচ সিরিজের প্রথমটি। সিরিজে প্রত্যাশিত সূচনা চান মাশরাফি। অধিনায়ক বলেন, ‘আমাদের কাছে জেতাটা গুরুত্বপূর্ণ। আমরা জয় দিয়ে শুরু করতে চাই।’

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি