ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সংবাদের বেনাপোল প্রতিনিধির উপর হামলা

প্রকাশিত : ২৩:৩৫, ২৭ এপ্রিল ২০১৯

দৈনিক সংবাদের বেনাপোল প্রতিনিধি দেবুল কুমার দাসকে পাটবাড়ি আফিল সড়কে হুন্ডি ব্যবসায়ী ও শুল্ক ফাঁকিবাজ চক্রের সদস্য উজ্জল বিশ্বাস ও তার সন্ত্রাসী বাহিনী শনিবার সকালে পিটিয়ে আহত করেছে।

এ ঘটনার পর ২০/২৫ জনের একটি সন্ত্রাসীরা দল তার বাড়ি গিয়ে বাড়িঘর ভাংচুর করেছে। বিচার চেয়ে বিচারকদের দ্বারে দ্বারে ঘুরছে তার পরিবার। এঘটনায় এখনও থানায় মামলা করা হয়নি। সাংবাদিক পরিবারটি নিরাপত্তাহীনতায় ভুগছেন।

আহত দেবুল কুমার জানান, দুপুরের দিকে বাজার থেকে বাসায় ফেরার পথে উজ্জলের নেতৃত্বে সন্ত্রাসীরা আমার ওপর হামলা চালিয়ে পিটিয়ে জখম করে। পরে আমার বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে স্ত্রীকে লাঞ্ছিত করে। গুরুতর আহতাবস্থায় তাকে স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। দেবুল কুমারের সাথে উজ্জলের পূর্ব শত্রুতা চলে আসছিল দীর্ঘদিন থেকে। উজ্জল সেই সুযোগ কাজে লাগিয়ে তাকে পিটিয়ে জখম করে। ইতিপূর্বে দেবুলকে বেশ কয়েকবার হত্যার চেষ্টা চালিয়ে আসছিল উজ্জল বাহিনী।

বেনাপোল পাটবাড়ি গ্রামের রেজাউল ইসলাম রেজা বলেন,উজ্জলসহ তিন জন অতর্কিতভাবে এসে বলে তোকে মেরে এবার গোপালগঞ্জে পাঠিয়ে দেব বলেই সাংবাদিক দেবুলের উপর হামলা চালায়। তাকে লাঠি দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে আহত করেছে এ সন্ত্রাসী। এসময় তার জামা কাপড় ছিঁড়ে দিয়েছে।

আহত সাংবাদিক দেবুল কুমার দাসের স্ত্রী শিখা সরকার বলেন, আমি ঘটনার সময় বাড়িতে রান্না করছিলাম। খবর পেয়ে দ্রুত গিয়ে দেখি সে আহত অবস্থায় বসে আসে। তার গায়ে কাঁদামাটি লেগে আছে। শরীরের কয়েক জায়গায় ফুলে আছে। আহত অবস্থায় তাকে বাড়ি নিয়ে এসে চিকিৎসা দেওয়া হয়েছে।

বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু সালেহ মাসুদ করিম বলেন,ঘটনাটি সাংবাদিকদের ফোনে শুনেছি। এখনও কেউ থানায় অভিযোগ করেনি।অভিযোগ পেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দেবুলের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে প্রেসক্লাব বেনাপোল, বেনাপোল টিভি জার্নালিস্ট এসোসিয়েশন, শার্শা প্রেসক্লাব, সীমান্ত প্রেসক্লাব, বন্দর প্রেসক্লাব, মানবাধিকার কমিশন, সুশাসনের জন্য নাগরিক সুজন, বেনাপোল রিপোর্টারস ইউনিটসহ বিভিন্ন সংগঠন। হামলাকারীদের বিরুদ্ধে সুষ্ঠু বিচার না হলে সাংবাদিকরা বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে বলে জানিয়েছেন।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি