ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেলের চতুর্দশ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৯, ১৮ অক্টোবর ২০২১ | আপডেট: ২১:৪০, ১৮ অক্টোবর ২০২১

উঠো, জাগো এবং শ্রেয়কে বরণ করো এই মহামতি মন্ত্রে দীক্ষিত সংগঠন সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশনের চতুর্দশ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) বিকেলে সন্দ্বীপের এনাম নাহারে নারী প্রগতি কনফারেন্স রুমে উৎসবমুখর পরিবেশে মুক্ত আলোচনা ও কেক কাটার মধ্য দিয়ে  চতুর্দশ প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন সম্পন্ন হয়। 

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের দীর্ঘদিনের সুহৃদ ও শুভাকাঙ্খীরা সংগঠনকে শুভেচ্ছা জানায়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি রিদোয়ানুল বারী। প্রধান অতিথি ছিলেন নাট্যজন আবুল কাশেম শিল্পী।

এস এম শরিফুল আলম সৌরভ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, এবি কলেজ সহ-সভাপতি জিহাদ হোসেন, জিহাদ বাবু, এবি কলেজ সমন্বয়ক জাবেদ হোসেন, মো. ইব্রাহিম, কেন্দ্রিয় কমিটির সমন্বয়ক সঞ্জয় মজুমদার, কবি নীলাঞ্জন বিদ্যুৎ, সাংবাদিক সুফিয়ান মানিক, সাংবাদিক ইলিয়াস কামাল বাবু।

উপস্থিত ছিলেন, শাকিল পাটোয়ারী, সজীব মজুমদার অরিন, মো. পারভেজ, সৌরভ মজুমদার, মো. সজীব আরিয়ান, সাজ্জাদ হোসেন। এছাড়া  কলেজ শাখার দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ও সদস্যরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে আলোচনা এবং দেশে সাম্প্রদায়িক হামলার তীব্র নিন্দা জানানো হয়।

উল্লেখ্য, ২০০৭ সালের ১৮ অক্টোবর কাজী ইফতেখারুল আলম তারেকের নেতৃত্বে সন্দ্বীপের একঝাঁক সৃজনশীল তরুণদের নিয়ে যাএা শুরু করে সন্দ্বীপ ফ্রেন্ডস সার্কেল অ্যাসোসিয়েশন। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে অনেক চড়াই-উৎরাই পার করে চতুর্দশ বর্ষ সম্পন্ন করেছে। এই দীর্ঘ পথপরিক্রমায় অনেক ঘাত-প্রতিঘাতের মধ্যদিয়ে সন্দ্বীপে শিক্ষা, সাহিত্য, সামাজিক-সাংস্কৃতিক, মানবিক ক্ষেত্রে নাগরিক দায়বদ্ধতা থেকে সক্রিয় ভূমিকা পালন করেছে। একই সাথে ৫২ ও ৭১ এর চেতনা বুকে ধারণ করে মুক্তিযুদ্ধের কাঙ্খিত সমাজ বির্নিমানের লক্ষে সংগঠনটি বদ্বপরিকর। এছাড়া মাদক ও জঙ্গিবাদ নির্মূলের লড়াইয়ে সোচ্ছার থেকে একটি অহিংস সমাজ গঠনের সংগ্রামে শত তরুণ কাজ করে যাচ্ছে।   

এছাড়া ২০২১ সালে 'মুজিব বর্ষ' উপলক্ষে জাতির পিতার জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষকে সামনে রেখে সংগঠনের যুগপূর্তিতে দুই দিনব্যাপী  আয়োজন করা হবে।
কেআই//   
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি