ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সমালোচনার মুখে ইসিবি চেয়ারম্যানের পদত্যাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৭, ৯ অক্টোবর ২০২১ | আপডেট: ০৮:৫০, ৯ অক্টোবর ২০২১

ইয়ান হোয়াটমোর

ইয়ান হোয়াটমোর

পাকিস্তান সফর বাতিলে সমালোচনার মুখে পদত্যাগ করলেন ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) চেয়ারম্যান ইয়ান হোয়াটমোর। চলতি ঘরোয়া মৌসুম শেষ হওয়ার পরই পদ ছাড়বেন ৬৩ বছর বয়সী ওয়াটমোর। বোর্ডের এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

ইংল্যান্ড পুরুষ ও নারী দলের পাকিস্তান সফর বাতিলে চারদিক থেকে সমালোচনার মুখে সড়ে যাবার সিদ্ধান্ত নেন হোয়াটমোর। তবে বোর্ডের সাথে তার চুক্তির মেয়াদ ছিল পাঁচ বছরের।

হোয়াটমোর বলেন, ‘ইসিবির চেয়ারটা ছাড়তে হচ্ছে ভেবে খারাপ লাগছে। তবে আমি বুঝে শুনেই নিজের ভালোর জন্য এই সিদ্ধান্ত নিয়েছি। কেননা আমি খেলাটাকে খুব ভালোবাসি।’

তিনি আরও বলেন, ‘করোনা মহামারীর আগে আমাকে নিয়োগ দেওয়া হয়েছিল। কিন্তু এখন বুঝতে পেরেছি, আমাকে দেওয়া দায়িত্ব মূল ভাবনা থেকে ভিন্ন। এটি ব্যক্তিগতভাবে আমার ওপর বিরূপ প্রভাব ফেলেছে।’

ইসিবি চেয়ারম্যান বলেন, ‘বোর্ড এবং আমি মনে করি নতুন কাউকে দিয়ে এই দায়িত্ব পরিচালনা করা হলে ভাল হবে।’

২০২০ সালের সেপ্টেম্বরে কলিন গ্রেভস অবসরে যাওয়ার পর ইসিবির চেয়ারম্যান হিসাবে দায়িত্ব শুরু করেছিলেন ফুটবল অ্যাসোসিয়েশনের সাবেক প্রধান নির্বাহী হোয়াটমোর। 

গেল মাসে পাকিস্তান সফরে পুরুষ ও নারী দলের সাদা বলের সিরিজটি বাতিল করে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তারা জানিয়েছিল, এই অঞ্চলে ভ্রমণ নিয়ে দুর্ভাবনা ও কোভিড পরিস্থিতিতে ক্রিকেটারদের মানসিক চাপ না বাড়াতেই সফর বাতিল করা হয়েছে।

নিউজিল্যান্ড নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তান সফর বাতিল করার কয়েকদিন পরই এই সিদ্ধান্ত নেয়া হয় ইসিবি। ২০০৫ সালের পর প্রথমবার ইংল্যান্ড দলের পাকিস্তান সফর ছিল এটি। সফরটি বাতিলের সিদ্ধান্তে দক্ষিণ এশীয় দেশটিতে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

রাওয়ালপিণ্ডিতে ১৩ এবং ১৪ অক্টোবর দুটি টি-টোয়েন্টি খেলার সূচি নির্ধারিত ছিল ইংল্যান্ড ও পাকিস্তান পুরুষ দলের। এরপর নারী দলের একটি তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি