ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সরকারি চাকরিতে এখন আর তদবির লাগে না: যুগ্ম সচিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৬, ১৭ অক্টোবর ২০১৯

দীর্ঘ দিনের ক্লাস সংকট, সেমিনার সমস্যা এবং শিক্ষকদের অফিস রুম সংকট কাটিয়ে নতুন করে যাত্রা শুরু করেছে ঐতিহাসিক ঢাকা কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগ। আজ (বৃহস্পতিবার) দুপুর ১২টায় ঢাকা কলেজ নতুন ভবনে ৩য় তলায় রাষ্ট্রবিজ্ঞান বিভাগকে আনুষ্ঠানিকভাবে স্থানান্তর করা হয়। ঢাকা কলেজ অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ ফিতা কেটে এটি শুভ উদ্বোধন ঘোষণা করেন।

ঢাকা কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগটি দীর্ঘ দিন ধরে ক্লাস রুমের সংকটে ক্লাস করতে সমস্যা হতো। তাছড়া শিক্ষকদের বসার মতো ছিলনা ভাল কোন রুমের ব্যবস্থা। তাই এসকল সমস্যা গুলো দূর করে ঢাকা কলেজ নতুন ভবনের ৩য় তলার রাষ্ট্রবিজ্ঞান বিভাগটিকে স্থানান্তর করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ বলেন, ঢাকা কলেজ সর্বদা ভাল করে আসছে। রাষ্ট্রবিজ্ঞান বিভাগ সেই ভালকে ধরে রাখবে বলে আমি মনে করি।

বিশেষ অতিথি স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব মেজবাহ্ উদ্দিন আহম্মেদ বলেন, সরকারি চাকরিতে এখন আর তদবির লাগে না ,মেধার ভিত্তিতে নিজ গুনে সরকারি চাকরি হয় সরকারি তাই লেখা পড়ায় মনোযোগী হতে হবে। এসম্পর্কে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা বলেন, আমরা অনেক দিন ধরে ক্লাস রুমের কারণে ক্লাস করতে পারছিলাম না। এখন আমাদের আর ক্লাস ও সেমিনারের কোন সমস্যা হবেনা।

এছাড়া আরো উপস্থিত ছিলেন ঢাকা কলেজের উপাধ্যক্ষ এ.টি.এম মঈনুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগীয় প্রধান এস.এম আমিরুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মুশফিকুর রহমান সহ আরো অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে উদ্বোধন অনুষ্ঠানটি সমাপ্তি হয়।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি