ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সিআইপি হলেন আরএকে সিরামিক্সের একরামুজ্জামান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১০, ২৬ নভেম্বর ২০১৯

বাংলাদেশের শিল্পখাতে গুরূত্বপূর্ণ অবদানের জন্য দেশের বৃহত্তম এবং শীর্ষস্থানীয় টাইলস ও স্যানিটারী ওয়্যার প্রতিষ্ঠান আরএকে সিরামিক্স (বাংলাদেশ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও বিশিষ্ট ব্যবসায়ী এস এ কে একরামুজ্জামান বৃহৎশিল্প (উৎপাদন) ক্যাটাগরিতে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যাক্তি হিসেবে সিআইপি-শিল্প ২০১৭ নির্বাচিত হয়েছেন। 

শিল্পউন্নয়ন ও দেশের অর্থনীতিতে গুরত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ শিল্পমন্ত্রণালয় তাকে এই মর্যাদা প্রদান করে। আরএকেসিরামিক্স (বাংলাদেশ) লিমিটেড ১৯৯৮ সালে বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী এস এ কে একরামুজ্জামান এবং সংযুক্ত আরব আমিরাতের যৌথ উদ্দ্যোগে প্রতিষ্ঠিত হয় এবং পর্যায়ক্রমে ২০১০ সালে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়।

ইউএই এর অধিনস্ত আরএকে সিরামিক্স কোম্পানীটি ২০১৭ ও ২০১৮ সালে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম কর্তৃক বাংলাদেশের ১ নাম্বার সিরামিক টাইলস ব্র্যান্ডপুরষ্কার লাভ করেছে। এস এ কে একরামুজ্জামান আরএকে সিরামিক্স ছাড়াও বাংলাদেশে আরো অনেক শিল্পপ্রতিষ্ঠানের উদ্যোক্তা। তিনি রেমিটেন্স আয়ের মাধ্যমে জাতীয় অর্থনীতিতে গুরত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ ব্যাংক রেমিটেন্স অ্যাওয়ার্ড- ২০১৩ লাভ করেছেন। 

এছাড়াও তিনি একাধিকবার জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক ঢাকা সিটি কর্পোরেশনের সর্বোচ্চ করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন। বাংলাদেশে সরাসরি বৈদেশিক বিনিয়োগে তিনি গুরূত্বপূর্ণ অবদান রাখেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি