ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

‘সিঙ্গাপুর-বাংলাদেশ ট্যাক্স পরিত্যাগে কাজ করছে সরকার’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১৪, ১০ জুলাই ২০১৭ | আপডেট: ১০:৩২, ১৩ জুলাই ২০১৭

সিঙ্গাপুর ও বাংলাদেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে দুই দেশের মধ্যে আরোপিত ট্যাক্স পরিত্যাগে সরকার কাজ করছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু্। সোমবার রাজধানীর প্যান পাসিফিক সোনাগাঁও হোটেলে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সঙ্গে বাংলাদেশ-সিঙ্গাপুর বিজনেস ফোরামের (এসবিএফ) চুক্তি ও সমঝোতা স্মারক (এমওইউ) সই অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বিডা, এফবিসিসিআই ও এসবিএফের যৌথ উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন এসবিএফের চেয়ারম্যান এস.এস. টিও, বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী এম. আমিনুল ইসলাম, বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুরের সভাপতি মির্জা গোলাম সবুর প্রমুখ।

মন্ত্রী বলেন, গত কয়েক দশক ধরে সিঙ্গাপুরের সঙ্গে বাংলাদেশের দ্বি-পাক্ষিক বাণিজ্য ব্যবস্থা উন্নয়নের পথে রয়েছে। দুই দেশের অর্থনীতি, বিনিয়োগ কাঠামো, ব্যবসা ও কুটনৈতিক সম্পর্ক উন্নয়নে কাজ করছে সরকার। একইসঙ্গে দ্বিগুণ ট্যাক্স পরিত্যাগের চুক্তি ও দুই দেশের মধ্যে বোঝাপড়া স্মারকের ব্যাপারেও কাজ করছে সরকার।

সিঙ্গাপুর বাংলাদেশের অন্যমত বিশ্বস্ত বন্ধু বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু্। তিনি বলেন, বিশ্বব্যাপী বিনিয়োগের নেতা ও বিশ্বস্ত বন্ধু হিসেবে আমরা সিঙ্গাপুরের সঙ্গে দ্বি-পাক্ষিক বাণিজ্য সম্পর্ক আরও বাড়াতে চাই।

শিল্পমন্ত্রী বলেন, এশিয়ার মধ্যে অন্যতম একটি দেশ সিঙ্গাপুর। শিক্ষা, মানবসম্পদ উন্নয়ন, অত্যাধুনিক ব্যবসায় কাঠামোসহ সব দিক থেকে এশিয়ার অন্যতম কর্মক্ষমতা সম্পন্ন একটি দেশ সেটি। আমরা সিঙ্গাপুরের সঙ্গে দ্বি-পাক্ষিক বাণিজ্য সম্পর্ক আরও বৃদ্ধি করতে চাই।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি