ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সুপার টুয়েলভ নিশ্চিতে পিএনজির মুখোমুখি বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৪, ২১ অক্টোবর ২০২১ | আপডেট: ১২:২৩, ২১ অক্টোবর ২০২১

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে যেতে হলে জিততেই হবে- এমন সমীকরণ সামনে রেখে প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে বৃহস্পতিবার (২১ অক্টোবর) পাপুয়া নিউগিনির মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। 

এবারের বিশ্বকাপে এখনও কোনো জয়ের দেখা পায়নি পাপুয়া নিউগিনি। অবশ্য দলটি খর্বশক্তির হওয়ায় জয়ের জন্য খুব বেশি দুশ্চিন্তাও নেই টাইগারদের। 

তবুও স্কটল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপ শুরু করা বাংলাদেশ দল খুবই সতর্ক। ওমানের বিপক্ষে জয় তুলে নিতেও বেশ কষ্ট করতে হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দলকে। পাপুয়া নিউগিনিকে তাই হালকাভাবে নিচ্ছে না সাকিব-মুশফিকরা।

জয়ের ছন্দ ধরে রাখতে মরিয়া বাংলাদেশ এই ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই খেলতে পারে। তবে পরিবর্তন আসতে পারে পাপুয়া নিউগিনির একাদশে।

ওমানের আল আমেরাত স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৪টায়। 

‘বি’ গ্রুপে নিজেদের আগের দুটি ম্যাচ রিয়াদ-সাকিবরা খেলেছেন ফ্লাডলাইটের আলোয়। তবে এই ম্যাচে ওমানের তপ্ত রোদ আর প্রচন্ড গরমের সঙ্গেও মানিয়ে নিতে হবে টাইগারদের।

এই গ্রুপ থেকে দুটি দল অর্জন করবে সুপার টুয়েলভের টিকিট। বর্তমানে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করলেও শীর্ষ দুইয়ে থাকার মোক্ষম সুযোগ আছে বাংলাদেশের সামনে। 

তবে আপাতত পাপুয়া নিউগিনিকে মাত্র ৩ রানের ব্যবধানে হারানোর লক্ষ্য নিয়েই নির্ভার টাইগাররা।
যদিও এবারই প্রথম পাপুয়া নিউগিনির বিরুদ্ধে টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

একনজরে দুই দলের সম্ভাব্য একাদশ
বাংলাদেশ : নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

পাপুয়া নিউগিনি : টনি উরা, লেগা সাইকা, আসাদ ভালা (অধিনায়ক), চার্লস আমিনি, সেসে বাউ, সিমন আতাই, নরমান ভানুয়া, কিপলিন দরিগা (উইকেটরক্ষক), চাদ সোপার, নসাইনা পোকানা, কাবুয়া মোরেয়া।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি