ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের ৪০তম সাধারণ অধিবেশন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৭, ২৮ ফেব্রুয়ারি ২০২০

সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস্ অব বাংলাদেশ-এর ৪০তম সাধারণ অধিবেশন ২৭ ফেব্রুয়ারি  বৃহস্পতিবার ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বোর্ডের চেয়ারম্যান মুফতী ড. মুহাম্মদ আব্দুল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের উপদেষ্টা শাহ আব্দুল হান্নান, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ও ইসলামিক ব্যাংকস কনসালটেটিভ ফোরাম (আইবিসিএফ) এর চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান, নির্বাহী কমিটির চেয়ারম্যান এম আযীযুল হক, সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফ, ইসলামিক ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান আনোয়ার হোসেন চৌধুরী, ব্যাংক এশিয়া লিমিটেডের নির্বাহী কমিটির চেয়ারম্যান রূমি এ হোসেন এবং দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের শরী‘আহ্ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. এম শমসের আলীসহ অন্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অধিবেশনে ব্যাংকিং কার্যক্রমের সকল ক্ষেত্রে যথাযথভাবে শরীয়াহ্ পরিপালনের ওপর গুরুত্বারোপ করা হয়। সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের ২০২০ সালের বার্ষিক কর্মপরিকল্পনা ও বার্ষিক বাজেট চুড়ান্তভাবে অনুমোদিত হয়। 

এছাড়াও আন্তর্জাতিকভাবে স্বীকৃত ও বাহরাইনভিত্তিক অ্যাকাউন্টিং অ্যান্ড অডিটিং অর্গানাইজেশন ফর ইসলামিক ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনস প্রবর্তিত সার্টিফাইড ইসলামিক প্রফেশনাল অ্যাকাউন্ট্যান্ট ও সার্টিফাইড শরীয়াহ্ অ্যাডভাইজার অ্যান্ড অডিটর কোর্স চালু এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্ট-এর সাথে যৌথ কার্যক্রম (মতবিনিময়-প্রশিক্ষণ-কর্মশালা) গ্রহণ করায় সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের নির্বাহী কমিটি ও জেনারেল সেক্রেটারিয়েটকে ধন্যবাদ জানানো হয়। 

অধিবেশনে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড, এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেড, সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড, এবি ব্যাংক লিমিটেড, ঢাকা ব্যাংক লিমিটেড, যমুনা ব্যাংক লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, দি সিটি ব্যাংক লিমিটেড, দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক, ব্যাংক আল-ফালাহ লিমিটেড, অগ্রণী ব্যাংক লিমিটেড,  ব্যাংক এশিয়া লিমিটেড, পূবালী ব্যাংক লিমিটেড, ট্রাষ্ট ব্যাংক লিমিডেট, স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড ও ইসলামিক ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডসহ ২৩টি সদস্যপ্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক, শরীয়াহ্ সুপারভাইজরি কমিটি/কাউন্সিলের চেয়ারম্যান ও সদস্যসচিব/সচিবগণ এবং সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের গবেষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি