ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

স্কটিশদের বিপক্ষে আফগানদের উড়ন্ত সূচনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০০, ২৫ অক্টোবর ২০২১ | আপডেট: ২১:০৭, ২৫ অক্টোবর ২০২১

চলতি বিশ্বকাপের সুপার টুয়েলভে স্কটল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে উড়ন্ত সূচনাই করেছে আফগানিস্তান। হজরতউল্লাহ জাজাই ও মোহাম্মদ শাহজাদের ব্যাটিং ঝড়ে ১০ ওভারে ২ উইকেটে ৮২ রান তুলেছে মোহাম্মদ নবির দল।

সোমবার (২৫ অক্টোবর) রাতে শারজায় অনুষ্ঠিত দিনের একমাত্র ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। অধিনায়কের সেই সিদ্ধান্তকে সম্মান জানিয়ে শুরু থেকেই মারমুখী মূর্তি ধারণ করেন দুই ওপেনার জাজাই ও শাহজাদ।

চার-ছক্কা হাঁকিয়ে মাঠ গরম করতে থাকেন এই যুগল। শেষ পর্যন্ত ষষ্ঠ ওভারের পঞ্চম বলে এসে ডিপ মিডউইকেটে ক্যাচ হওয়ার আগে দুটি চার ও একটি ছক্কায় শাহজাদের ব্যাট থেকে আসে ১৫ বলে ২২ রান। ওপেনিং পার্টনারের সঙ্গে যেন পাল্লা দিয়েই ঠিক ৩০ বলে ৪৪ রান করেই আউট হন জাজাই। তাঁর এই ইনিংসে ছিল তিনটি করে চার ও ছয়ের মার।

এই দুজনের ঝড়ো ব্যাটে চড়েই পাওয়ার প্লে-তে ৫৫ রান তোলা আফগানিস্তান ১১ ওভারে তুলেছে ৮৯ রান। রহমানুল্লাহ গুরবাজ ১২ রানে এবং নজিবুল্লাহ জাদরান ৬ রানে ক্রিজে আছেন।

আফগানিস্তান একাদশ
হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ, রহমানুল্লাহ গুরবাজ, আসগর আফগান, মোহাম্মদ নবি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, গুলবাদিন নাইব, করিম জানাত, রশিদ খান, নাভিন উল হক, মুজিব উর রহমান।

স্কটল্যান্ড একাদশ
কাইল কোয়েৎজার (অধিনায়ক), জর্জ মুনসে, কলাম ম্যাকলিয়ড, রিচি বেরিংটন, ম্যাথিউ ক্রস, মাইকেল লিস্ক, ক্রিস গ্রেভস, মার্ক ওয়াট, জশ ডেভি, সাফিয়ান শরিফ, ব্র্যাড হোয়েল।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি