ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

স্কুলে ঢুকে এলোপাতাড়ি ছুরিকাঘাত, শিক্ষার্থীসহ ক্ষতবিক্ষত ৪০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০০, ৪ জুন ২০২০

মারাত্মক জখম এক শিশুকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে নেয়া হচ্ছে।

মারাত্মক জখম এক শিশুকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে নেয়া হচ্ছে।

সকালবেলায় সবে খুলেছে স্কুলটা। আচমকাই একের পর এক খুদে শিক্ষার্থীদের ওপর ছুরি নিয়ে আক্রমণ স্কুলেরই নিরাপত্তারক্ষীর। ছাড় পাননি শিক্ষক ও শিক্ষাকর্মীরাও। সব মিলিয়ে ৪০ জনকে ছুরিবিদ্ধ করেছেন ওই নিরাপত্তারক্ষী। চীনের একটি প্রাথমিক বিদ্যালয়ে ঘটা এই মর্মান্তিক ঘটনায় হতবাক স্কুল কর্তৃপক্ষ ও অভিভাবকরা। 

জানা গেছে, আহতদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক। আততায়ী নিরাপত্তারক্ষীকে গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু কী কারণে হামলা, তা নিয়ে কার্যত অন্ধকারে পুলিশ প্রশাসন ও স্কুল কর্তৃপক্ষ। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, আজ বৃহস্পতিবার সকালে নিয়ম মতোই খুলেছিল গুয়াংজি ঝুয়াং স্বায়ত্তশাসিত এলাকার উঝোউ শহরের ওয়াংফু টাউন সেন্ট্রাল প্রাইমারি স্কুল। কিন্তু সকাল সাড়ে ৮টা নাগাদ আচমকাই ছুরি নিয়ে স্কুলের মধ্যে ঢুকে পড়েন ওই স্কুলের নিরাপত্তারক্ষী লি জিয়াওমিন। কেউ কিছু বুঝে ওঠার আগেই একের পর এক শিশুকে ছুরিবিদ্ধ করতে থাকেন তিনি। বাধা দিতে গেলে কয়েকজন শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাকর্মীকেও ছুরি দিয়ে আঘাত করেন লি। শেষ পর্যন্ত কোনোক্রমে তাকে ধরে ফেলেন তারাই। পরে পুলিশ গিয়ে তাকে গ্রেফতার করে।

অন্যদিকে, খুদে শিক্ষার্থীসহ আহতদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল সূত্রে জানা গেছে, আহতদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক। 

পুলিশি তদন্তে জানা গেছে, পঞ্চাশ বছর বয়সী ওই নিরাপত্তারক্ষী দক্ষিণ চীনের হংকংয়ের বাসিন্দা। দীর্ঘদিন ধরেই তিনি স্কুলে নিরাপত্তারক্ষীর কাজ করছেন। কিন্তু কেন আচমকা এমন হামলা চালালেন তিনি, তা বুঝতে পারছে না কেউ। তাকে জিজ্ঞাসাবাদ করে কারণ জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি