ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

স্বপ্ন’র লেনদেন রশিদে বিপিএ বা বায়োসপেনল কেমিক্যাল নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৬, ১৬ আগস্ট ২০২১

একটি বেসরকারী টেলিভিশনের ডিজিটাল মিডিয়ার একটি  প্রতিবেদনে জনমনে আশংকা তৈরী হয়েছে যে, বিভিন্ন ব্যাংক, সুপারশপ, শপিংমল, রেস্টুরেন্টসহ নানা জায়গার বিল পেপারে ব্যবহার করা হয় বিপিএ বা বায়োসপেনল কেমিক্যাল। এমনকি কোমল পানীয় বোতলেও বিপিএ পাওয়া গেছে বলে জানা যায়। 

এ প্রসঙ্গে দেশের অন্যতম চেইন সুপারশপ স্বপ্ন’র কমার্শিয়াল পার্চেস ম্যানেজার মাহবুব ইবনে হক বলেন, স্বপ্ন’র লেনদেন রশিদে যে কাগজ ব্যবহার করা হয় তাতে ক্ষতিকারক বিপিএ বা বায়োসপেনল কেমিক্যাল নেই বলে নিশ্চিত করেছেন আমাদের সাপ্লায়ার মাস্টার সিমেক্স পেপার লিমিটেড। 

এ বিষয়ে মাস্টার সিমেক্স পেপার লিমিটেডের ডিরেক্টর শেখ ইমরান হোসাইন বলেন, ‘স্বপ্ন’ সুপারশপের সব স্টোরে হ্যানসল থার্মাল পেপার ব্যবহার করা হয়, যার সরবরাহদাতা আমার প্রতিষ্ঠান। এটি বিপিএ বা বায়োসপেনল কেমিক্যাল মুক্ত অর্থাৎ পরিবেশবান্ধব এবং স্বাস্থ্যের কোনো ক্ষতি করে না। আমাদের কাছে হ্যানসল থেকে পাঠানো সার্টিফিকেটও আছে। এছাড়া এসজিএস টেস্ট রিপোর্টেও কোনো ধরনের ক্ষতিকারক বিপিএ পাওয়া যায়নি। আমরা সেই সার্টিফিকেট ও প্রমাণপত্র ‘স্বপ্ন’ কর্তৃপক্ষকে দিয়েছি। 

উল্লেখ্য, দেশের বৃহত্তম চেইন সুপারশপ ‘স্বপ্ন’ ভোক্তাদের স্বাস্থ্য নিরাপত্তায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে। এরই অংশ হিসেবে সুপারশপটি নিয়মিত বিপিএ বা বায়োসপেনল কেমিক্যাল মুক্ত লেনদেন রশিদ গ্রাহকদের দেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি