ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

হঠাৎ ৩শ’ কোটি টাকার মালিক এই নারী!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২১, ১৮ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১৩:২২, ১৮ ডিসেম্বর ২০১৯

বর্তমান যুগে সীমিত আয়ের মানুষের একটি ব্যাংক অ্যাকাউন্ট থাকা খুবই স্বাভাবিক। বিশেষ করে বিদেশে এই হার খুবই বেশি। ওই অ্যাকাউন্টে তার সামর্থ্য অনুযায়ী লেনদেন করে থাকেন। এ রকমই একজন মানুষ একদিন আবিষ্কার করলেন তার অ্যাকাউন্টে কোটি কোটি টাকা। 

এই ঘটনাটি যুক্তরাষ্ট্রের উত্তর টেক্সাসের। সেখানের লেগাসিটেক্সাস ব্যাংকের এক নারী গ্রাহক রুথ ব্যালন ব্যাংকটির ভুলে রাতারাতি শত কোটি টাকার মালিক বনে যান। তবে ভুলটি চোখে ধরা পড়ায় স্বামীর সঙ্গে পরামর্শক্রমে তিনি তা ব্যাংককে জানালে ব্যাংক কর্তৃপক্ষ তা শুধরে নেয়।

গত সপ্তাহে হঠাৎ রুথ দেখলেন তাঁর ব্যাংক অ্যাকাউন্টে ঢুকে গেছে অতিরিক্ত টাকা। প্রথমে তিনি ভেবেছিলেন ক্রিসমাস উপলক্ষ্যে উপহার পাঠিয়েছে সান্তা। কিন্তু টাকার অঙ্ক দেখে বুঝতে পারলেন কোথাও কোনো ভুল হয়েছে। পরে পুরো ঘটনা তার স্বামীকে জানান। জানা গেছে, রুথের অ্যাকাউন্টে ঢুকেছে প্রায় তিন কোটি ৭০ লাখ ডলার। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩১৫ কোটি টাকা।

পরদিনই রুথের স্বামী ফোন করেন লেগাসিটেক্সাস ব্যাংকে। পুরো বিষয়টি অবহিত করেন ব্যাংক কর্তৃপক্ষকে। এরপরই বেরিয়ে আসে আসল ঘটনা। ম্যানুয়াল এন্ট্রিতে ভুল হওয়ায় ওই পরিমাণ টাকা রুথের অ্যাকাউন্টে চলে গেছে বলে জানায় ব্যাংক। আর ভুল স্বীকার করে ব্যাংকের পক্ষ থেকে ক্ষমা চাওয়া হয়।

ব্যাংক কর্তৃপক্ষ আরও জানায়, রুথ যদি ভুল নাও ধরতেন তাহলেও আমাদের হিসাবে বিষয়টা পরে ধরা পড়ত। পরে রুথের অ্যাকাউন্ট থেকে সেই টাকা ফেরত নিয়ে নেয় ব্যাংক।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি