ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

হাবিপ্রবি`র টিএসসি থেকে ব্যাংক অপসারণের দাবিতে মানববন্ধন

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২১:৩৪, ৩ অক্টোবর ২০২০

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) টিএসসির দ্বিতীয় তলা থেকে রুপালি ব্যাংক শাখা স্থানান্তরের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।  

শবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ১৬ ব্যাচের উদ্যোগে টিএসসির সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে টিএসসিতে ব্যাংক কেন, প্রশাসন জবাব চাই " 'শিক্ষা নাকি ব্যবসা, কোনটি আগে" প্রতিশ্রুতি ভঙ্গ, এ কেমন ব্যঙ্গ" ইত্যাদি লিখা সম্বলিত প্লাকার্ড প্রদর্শন করেন শিক্ষার্থীরা। 

মানববন্ধনে দিপু রায় বলেন, টিএসসি সাধারণ শিক্ষার্থীর জন্য সুতরাং টিএসসিতে ব্যাংক করাটা অযৌক্তিক, অতিশীঘ্রই ব্যাংক অপসারণ করে টিএসসিকে সাধারণ শিক্ষার্থীর জন্য উন্মুক্ত করার জন্য জোর দাবি জানাচ্ছি।

মারুফ হাসান নামের একজন বলেন, সাধারণত শিক্ষার্থীদের সাথে গতবছর জুলাই মাসে আলোচনা বসে প্রতিশ্রুতি দিয়েও যে ভঙ্গ করলো তাহলে এখন শিক্ষার্থীরা কোন হিসেবে বিশ্বাস করবে প্রশাসন সাধারণত শিক্ষার্থীদের যৌক্তিক দাবি বান্ধব। আমরা সাধারণ শিক্ষার্থীরা অনতিবিলম্বে টিএসসি থেকে ব্যাংক অপসারণের জোড় দাবি জানাচ্ছি। এই আশ্বাসভঙ্গের জন্য তীব্র নিন্দা জ্ঞাপন করছি।

মানববন্ধনে পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী জুয়েল রানা বলেন, টিএসসি এমন একটি স্থান যেখানে শিক্ষার্থীরা পড়াশোনার জন্য গ্রুপ ডিসকাশন, সাংস্কৃতিক প্রোগ্রামের জন্য রিহার্সাল, শিক্ষক পরামর্শের জন্য ব্যবহার করে থাকে। কিন্তু ব্যাংক একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান। শিক্ষা ও বিনোদন কার্যক্রম এবং ব্যবসা একসঙ্গে কখনোই চলতে পারে না।

এদিকে টিএসসি থেকে রুপালি ব্যাংকের শাখা স্থানান্তরের কাজ শুরু হয়েছে বলে জানান হাবিপ্রবি রুপালি ব্যাংক ম্যানেজার পবিত্র কুমার রায়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক জানান,আপাতত কাজ বন্ধ রাখা হয়েছে। এ বিষয়ে সিদ্ধান্ত কি হবে তা এখনই বলতে পারছি না। কারণ আমার একার সিদ্ধান্তের উপর তো সব নির্ভর করছে না।

জানা গেছে, টিএসসিতে ব্যাংক স্থাপনের বিষয়টি নিয়ে সন্ধ্যা ৭টায় একটি ভার্চুয়াল মিটিং আহ্বান করা হয়েছে। মিটিং শেষে জানা যাবে ব্যাংক টিএসসিতে থাকবে কি'না। 
কেআই//


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি