ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

হেনার দুর্দান্ত বোলিংয়ে ফাইনালে সালমারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৯, ৯ মার্চ ২০২১

ম্যাচ সেরা মৌমিতা হেনা

ম্যাচ সেরা মৌমিতা হেনা

স্পিনার মৌমিতা হেনার দুর্দান্ত বোলিং নৈপুন্যে টানা দুই ম্যাচ জিতে নবম বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে নারী ক্রিকেটের ফাইনালে উঠেছে বাংলাদেশ নীল দল। সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সালমা-জাহানারার নীল দল ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ সবুজ দলকে। 

এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই ফাইনালের টিকিট নিশ্চিত করলো নীল দল। টুর্নামেন্টে উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ লাল দলকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছিলো নীল দল।

টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় নীল দল। ৫০ ওভারের ম্যাচে নীল দলের হেনার স্পিন বিষে ৩৯ দশমিক ৫ বলে মাত্র ৮৩ রানে অলআউট সবুজ দল। দলের পক্ষে সর্বোচ্চ ১৯ রান করেন অধিনায়ক শারমিন সুলতানা। এছাড়া সানজিদা ইসলাম ১৪, রুমানা আহমেদ ও দিশা বিশ্বাস ১২ রান করে করেন।

১০ ওভার বল করে ২২ রান দিয়ে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন মৌমিতা হেনা। এছাড়া জাহানারা আলম ২৬ রানে ২টি উইকেট এবং সালমা খাতুন ৮ ওভারে ৮ দিয়ে ২ উইকেট নেন।

৮৪ রানের জয়ের লক্ষ্যে মাত্র ২২ দশমিক ৩ ওভারেই স্পর্শ করে ফেলে নীল দল। দলের একমাত্র ব্যাটসম্যান হিসেবে আউট হন মুরশিদা খাতুন। ২৪ রান করেন তিনি। আউট হবার আগে ওপেনার শামিমা সুলতানার সাথে ৫৮ রানের উদ্বোধনী জুটি গড়েন মুরশিদা।

এরপর দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন শামিমা ও ফারজানা হক। ৪৭ বলে ৩০ রানে অপরাজিত থাকেন শামিমা। তার ইনিংসে ছিলো চারটি চারের মার। আর ৩টি চারে ৩৩ বলে ২১ রানে অপরাজিত ছিলেন ফারজানা। সবুজ দলের সানজিদা মেঘলা ১টি উইকেট নেন। 

আগামী ১০ মার্চ নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে লাল ও সবুজ দল। এ ম্যাচে বিজয়ী দল ১২ মার্চ ফাইনালে নীল দলের মুখোমুখি হবে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি