ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে হাবিপ্রবি

আব্দুল মান্নান, হাবিপ্রবি

প্রকাশিত : ২২:৩০, ৯ সেপ্টেম্বর ২০১৯

দিনাজপুর শহর হতে ১০কি.মি. উত্তরে এবং দিনাজপুর-রংপুর-ঢাকা মহাসড়ক সংলগ্ন পশ্চিমে সুরম্য অট্টালিকা ও বহু প্রজাতির সবুজ বৃক্ষ ঘেরা দৃষ্টি নন্দন ক্যাম্পাসটি হচ্ছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)।
 
১৯৯৯ সালের ১১ই সেপ্টেম্বর উত্তরাঞ্চল মানুষের আশা আকাঙ্খা পূরণ করতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ভিত্তিপ্রস্তর  স্থাপনের মাধ্যমে উত্তরবঙ্গের প্রথম প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে এর কার্যক্রম শুরু হয় ।  

১১ সেপ্টেম্বর ২০১৯ বিশ্ববিদ্যালয়ের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী। বিশ্ববিদ্যালয়ের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনের লক্ষ্যে ইতোমধ্যে লাল,সবুজ নীল বাতির সমন্বয়ে বর্ণিল সাজে সাজানো হয়েছে প্রশাসনিক,একাডেমিক ভবনসহ ছাত্র-শিক্ষক মিলনায়তন কেন্দ্র।

এছাড়াও প্রশাসনের পক্ষ থেকে দিবসটি পালনে নেওয়া হয়েছে নানান কর্মসূচি। কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৯টায় পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন,কবুতর ও বেলুন উড়ানো,বর্ণাঢ্য র‍্যালি,ফলজ বৃক্ষ বিতরণ, সকাল ১০টায় কেককাটা, দুপুর দেড়টায় কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ব্যান্ড শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহবায়ক কোষাধ্যক্ষ অধ্যাপক ড.বিধান চন্দ্র হালদার বলেন, বিশ্ববিদ্যালয়ের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকীর সময়টুকু স্মরণীয় করে রাখতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশা করি,অন্যান্য বছরের তুলনায় এবারের বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন অনেক জাকজমকপূর্ণ হবে। দিবসটি সুন্দরভাবে পালনের জন্য সকলের সহযোগিতা প্রয়োজন।  

এদিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সকল শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী,কর্মচারী ও মাস্টাররোল শ্রমিকদের ১১ সেপ্টেম্বর(বুধবার)সকাল ৯টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সম্মুখে উপস্থিত থাকার জন্য আহ্বান করা হয়েছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি