ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

৪০ ক্রিকেটস্টাফের পাশে দাঁড়ালেন ‘পঞ্চপান্ডব’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৬, ২০ এপ্রিল ২০২০

বাংলাদেশ ক্রিকেটের পঞ্চপাণ্ডব

বাংলাদেশ ক্রিকেটের পঞ্চপাণ্ডব

সমাজের অন্যদের মতো দেশের ক্রিকেটাররা আগেই করোনা আক্রান্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন। ২৭ জন জাতীয় ক্রিকেটার মিলে নিজেদের অর্ধমাসের বেতন থেকে ৩০ লাখ টাকা তুলে দিয়েছেন মানবতার সেবায়। এখানেই শেষ নয়। নড়াইলে করোনা সেবায় সার্বক্ষণিক ব্যস্ত সময় পার করছেন ক্রিকেটার ও সাংসদ মাশরাফি বিন মর্তুজা।

করোনায় আক্রান্তদের জন্য ২ জন চিকিৎসক, সার্বক্ষণিক অ্যাম্বুলেন্স দেয়া এবং অসহায় পরিবারের খাবার সরবরাহও করছেন মাশরাফি। নিজের নামে গড়া ফাউন্ডেশনের মাধ্যমে এরইমধ্যে সেবামূলক কার্যক্রম শুরু করে দিয়েছেন আরেক তারকা সাকিব আল হাসানও। এ দুজন বাদে দেশীয় ক্রিকেটে ‘পঞ্চপান্ডব’ খ্যাত বাকি তিনজনও বসে নেই। 

এই করোনার মধ্যেই চাকরি হারানো এক ক্রীড়াবিদের পরিবারের তিন মাসের সমুদয় খরচ বহনের দায়িত্ব নিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। আর নিজের প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাট নিলামে তুলে সেই অর্থ করোনায় ক্ষতিগ্রস্থদের জন্য ব্যয় করতে আগ্রহী মি. ডিপেন্ডেবল মুশফিকুর রহীম। অন্যদিকে নীরবে হলেও কোন না কোনোভাবে অর্থ কষ্টে থাকা, বিপাকে পড়া অসহায় ক্রীড়াবিদ, সাধারণ মানুষকে সাহায্য করে যাচ্ছেন নিরব ঘাতক হিসেবে পরিচিত মাহমুদউল্লাহ রিয়াদ।

এ তো গেলো পৃথক প্রচেষ্টার কথা। এবার একসঙ্গে মিলে একটি মনবিক উদ্যোগ নিয়েছেন ‘পঞ্চপান্ডব’। ঢাকার ক্লাব ক্রিকেটে বিভিন্ন দলের হয়ে যে সব ‘টিম বয়’, ক্লাব স্টাফ আর ম্যাসাজম্যানরা কাজ করেন, এবার তাদের সাহায্য করার উদ্যোগ নিয়েছে তামিম, মুশফিক, রিয়াদ, মাশরাফি ও সাকিবরা। ৪০ জন টিমবয়, ক্লাব ম্যাসাজম্যান ও স্টাফকে ৫ লাখ টাকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই পাঁচ জন মিলে।

এ বিষয়ে তামিম ইকবাল জানান, টিমবয়রা সব সময়ই আমাদের সাথে কাজ করে। আমাদের নানা কাজ কর্ম করে দেয়। আমরাও দুর্দিনে তাদের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছি। বয়দের অর্থকষ্টের কথা চিন্তা করেই আমরা ৪০ জন ক্লাব বয়কে ৫ লাখ টাকা অর্থ সাহায্য করার সিদ্ধান্ত নিয়েছি।

জানা যায়, প্রিমিয়ার লিগ, বিপিএল, জাতীয় লিগ, বিসিএলের খেলা চললে ক্রিকেট পাড়ার বয়, স্টাফ ও ম্যাসাজম্যানদের মোটামুটি পুষিয়ে যায়। নিজ নিজ ক্লাব ও দলের কাছ থেকে পারিশ্রমিক ছাড়াও টিমবয়রা বখশিস পান ক্রিকেটারদের কাছ থেকেও। সে অংকও কিন্তু কম নয়। তামিম, মুশফিক, সাকিব, মাহমুদউল্লাহ রিয়াদ ও মাশরাফি যখন দেন, তখন মোটা অংকই বখশিস দিয়ে থাকেন।

করোনার কারণে যেহেতু সব খেলাই বন্ধ, তাই সেসব টিম বয় কিংবা অন্য স্টাফরা ভুগছেন চরম অর্থ কষ্টে। তাদের কথা ভেবেই পাঁচ সিনিয়র ক্রিকেটারের যৌথ প্রয়াস। সবাই মিলে ৫ লাখ টাকা তুলে বয়দের সাহায্য করবেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি