ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

৫০০’র দোরগোড়ায় রাজ্জাক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩১, ১৩ জানুয়ারি ২০১৮

ঘরোয়া প্রথম শ্রেণীর ক্রিকেটে ৫০০ উইকেটের দোরগোড়ায় আবদুর রাজ্জাক। আরেকটি উইকেট পেলেই কীর্তি গড়া হয়ে যাবে। বাংলাদেশ ক্রিকেট লিগ-বিসিএলে শুক্রবার ৪৯৯ উইকেটে থেমে অপেক্ষা বাড়ল দক্ষিণাঞ্চলের এই বাঁ-হাতি স্পিনারের।
বাংলাদেশের প্রথম বোলার হিসেবে প্রথম শ্রেণীর ক্রিকেটে ৫০০ উইকেট নিতে আর একটি মাত্র শিকার ধরতে হবে রাজ্জাককে। বিকেএসপিতে বিসিএলের চারদিনের ম্যাচ ড্র করেছে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল ও প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল। একই দিন সিলেটে বিসিএলের প্রথম রাউন্ডের অপর ম্যাচে ওয়ালটন মধ্যাঞ্চলকে নয় উইকেটে হারিয়েছে বিসিবি উত্তরাঞ্চল। শেষদিনে দ্বিতীয় ইনিংসে মধ্যাঞ্চল ৩৩৬ রানে অলআউট হয়। উত্তরাঞ্চল এক উইকেট হারিয়ে ৬৮ রান তুলে জয়ী হয়।
ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল ও প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের নিষ্প্রাণ ম্যাচের শেষ দিনের শেষ বিকেলে দ্রুত তিন উইকেট তুলে নিয়ে যা একটু প্রাণ জাগিয়েছিলেন এই রাজ্জাকই। তবে ৪৯৯ উইকেট নিয়ে পরের ম্যাচের অপেক্ষাতেই থাকতে হচ্ছে রাজ্জাককে।
তুষার ইমরান ও মোসাদ্দেক হোসেনের জোড়া সেঞ্চুরিতে দক্ষিণাঞ্চল তৃতীয় দিন শেষ করেছিল ৫ উইকেটে ৩১৮ রানে। তবে সোহাগ গাজীর পাঁচ উইকেট শিকারের চতুর্থ দিনে আর মাত্র ৭৭ রান যোগ করতে পেরেছে দলটি। ৩৯৫ রানে শেষ হয় দক্ষিণাঞ্চলের ইনিংস।
দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পূর্বাঞ্চল চার উইকেট হারিয়ে স্কোরকার্ডে ৯৩ রান তুলতেই শেষ হয়ে যায় দিনের খেলা। ব্যাট হাতে মোহাম্মদ আশরাফুল ফিরেছেন শূন্য হাতে। তবে লিটন দাসের ব্যাট থেকে এসেছে ৫১ রানের অপরাজিত ইনিংস।
২৫৮ রানের দুর্দান্ত ইনিংসটি পূর্বাঞ্চলের কাপ্তান মুমিনুল হককে এনে দিয়েছে ম্যান সেরার পুরস্কার।
সংক্ষিপ্ত স্কোর
পূর্বাঞ্চল ও দক্ষিণাঞ্চল
পূর্বাঞ্চল প্রথম ইনিংস ৫৪৬।
দক্ষিণাঞ্চল প্রথম ইনিংস ৩৯৫/১০, ১১০.৫ ওভারে (শাহরিয়ার নাফীস ২৯, তুষার ইমরান ১০৫, মোসাদ্দেক হোসেন ১১০, আল-আমিন ৪৯*, কাজী নুরুল ৪৭। সোহাগ গাজী ৫/৮৬, নাজমুল হাসান অপু ৩/১২৭)।
পূর্বাঞ্চল দ্বিতীয় ইনিংস ৯৩/৪, ২৯ ওভারে (লিটন দাস ৫১*, মুমিনুল
হক ১৩, ইয়াসির আলী ১৯।
কামরুল ইসলাম ১/১৯, আবদুর রাজ্জাক ৩/৪১)।
ফল : ম্যাচ ড্র।
ম্যান অব দ্য ম্যাচ : মুমিনুল
হক (পূর্বাঞ্চল)।
/ এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি