ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

৭০০ গোল অধরাই রইল মেসির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৩, ২০ জুন ২০২০

ক্লাব ও জাতীয় দলের হয়ে ৭০০তম গোল থেকে মাত্র একটি গোল দূরে ছিলেন লিওনেল মেসি। সেভিয়ার মাঠেই তা পূর্ণ হবে বলে ধারণা ছিল ভক্তদের। কিন্তু আশানুরূপ জ্বলে উঠতে পারলেন না মেসি। মাইলফলক অধরাই রইলো মেসির। করোনা পরবর্তী দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেল কাতালান ক্লাবটি। লা লিগায় গত রাতে সেভিয়ার মাঠে তাদের সঙ্গে গোলশূন্য ড্র করেছে বার্সেলোনা।

ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত সেভিয়াকে চাপে রেখে খেলছিল বার্সেলোনা। তবে এর মধ্যে একবার হারের শঙ্কায় পড়ে গিয়েছিল মেসিরা। শেষ মুহূর্তের যোগ করা সময়ে সুবিধাজনক জায়গায় বল পেয়েছিলেন সেভিয়ার ডিফেন্ডার সের্জিও রগুইলন। কিন্তু তার দুর্বল শট অল্প চেষ্টাতেই রুখে দেন বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগান।

ম্যাচের প্রথমার্ধ জুড়েই ছিল বার্সেলোনার আধিপত্য। এই সময়ে দুবার ফ্রি-কিক নিয়েও শেষ গন্তব্যে পাঠাতে পারেননি চলতি লা লিগায় সবচেয়ে বেশি গোলদাতা মেসি। এছাড়া অল্পের জন্য লক্ষ্য মিস করেন সেভিয়া থেকে আসা বার্সেলোনার মিডফিল্ডার ইভান রাকিতিচ। অন্যদিকে ম্যাচের ১৩তম মিনিটে সেভিয়ার ফরাসি ডিফেন্ডার কুন্দের শট পোস্টের পাশ দিয়ে চলে গেলে রক্ষা পায় বার্সেলোনা। 

প্রথমার্ধের খেলা শেষ হওয়ার খানিক আগে উদ্বেগ বাড়ে বার্সেলোনা শিবিরে। সুয়ারেজকে অহেতুক ফাউল করায় সেভিয়ার দিয়েগো কার্লোসকে ধাক্কা দিয়ে ফেলে দেন মেসি। তবে এই ঘটনায় কোনো শাস্তি পাননি তিনি।

বিরতির পর ছন্দে ফেরে স্বাগতিক সেভিয়া। লুকাস ওকাম্পোস ও বার্সেলোনার সাবেক ফরোয়ার্ড মুনির এল হাদ্দাদি একাধিক গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি।
অসাধারণ একটি সুযোগ পেয়েছিলেন বার্সার সুয়ারেজ। তবে গোলের দেখা মেলেনি, তার জোরালো শটটি গোল বারে লেগে ফিরে আসে।

আজকের ম্যাচে পয়েন্ট হারিয়ে শীর্ষ অবস্থান থেকে ছিটকে পড়ার শঙ্কায় পড়ল চ্যাম্পিয়নরা। ৩০ ম্যাচ শেষে গত দুই আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনার পয়েন্ট দাঁড়িয়েছে ৬৫। তবে পরের ম্যাচের রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জিতলে দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদ শীর্ষে উঠে যাবে। আর ৩০ ম্যাচ খেলে পয়েন্টের তৃতীয়স্থানে আছে সেভিয়া।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি