ঢাকা, শুক্রবার   ১৪ আগস্ট ২০২০, || শ্রাবণ ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

অবশেষে ম্যাচ ফি’সহ অন্যান্য সুবিধা বাড়ালো বিসিবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৫ ২৮ অক্টোবর ২০১৯

ঐতিহাসিক আন্দোলনের প্রেক্ষিতে অবশেষে প্রথম শ্রেণির ক্রিকেটারদের ম্যাচ ফি-ভাতাসহ অন্যান্য সুযোগ-সুবিধা বৃদ্ধির আনুষ্ঠানিক ঘোষণা দিলো বিসিবি। সোমবার (২৮ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রিকেটারদের নতুন ম্যাচ ফি, ভ্রমণ ও দৈনিক ভাতার তালিকা দিয়েছে ক্রিকেট বোর্ড।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, প্রথম শ্রেণির ক্রিকেটারদের মধ্যে যারা প্রথম স্তরে আছেন তাদের আগে ম্যাচপ্রতি ফি ছিল ৩৫ হাজার টাকা। যা ৭১ শতাংশ বাড়িয়ে করা হয়েছে ৬০ হাজার টাকা। আর দ্বিতীয় স্তরের ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ানো হয়েছে দ্বিগুণ। সেক্ষেত্রে আগে তারা পেতেন ম্যাচপ্রতি ২৫ হাজার টাকা আর এখন থেকে পাবেন ৫০ হাজার টাকা।

এছাড়া এই দুই স্তরের ক্রিকেটারদেরই আগে ভ্রমণ ভাতা ছিল আড়াই হাজার টাকা। সেখানে এখন দুই ধরনের ব্যবস্থা করা হয়েছে। তারা বিমানে যাতায়াত করবেন অথবা যেখানে সেই ব্যবস্থা নেই সেখানে সাড়ে তিন হাজার টাকা করে ভ্রমণ ভাতা পাবেন।

অন্যদিকে, ক্রিকেটারদের দৈনিক ভাতা ছিল দেড় হাজার টাকা। সেটা বাড়িয়ে করা হয়েছে আড়াই হাজার টাকা। এছাড়া আবাসনের ক্ষেত্রে ব্যয় ৮০ ভাগ বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ম্যাচের দিনের খাবারের খরচও ৮৫ ভাগ বাড়ানো হচ্ছে। ভেন্যু থেকে হোটেলে যেন ক্রিকেটাররা শীতাতপ নিয়ন্ত্রিত বাসে যাতায়াত করতে পারে, সেই ব্যবস্থা করার কথাও বলা হয়েছে।

এর আগে বেশ কয়েকটি দাবি নিয়ে হঠাৎ আন্দোলনে নেমেছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। তাদের দাবিগুলোর মধ্যে অন্যতম ছিল, প্রথম শ্রেণির ক্রিকেটারদের ম্যাচ ফি-ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা বৃদ্ধি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আশ্বাস দিয়েছিল, সব কিছুই মেনে নেয়া হবে। যার আনুষ্ঠানিক ঘোষণা এলো আজ। 

আর এই বাড়ানো সুযোগ-সুবিধাগুলো কার্যকর হবে চলতি ২১তম জাতীয় লিগের প্রথম রাউন্ড থেকেই। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি