ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

আজ থেকে ব্যাংকের সব শাখা খোলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৫ ৩১ মে ২০২০

আজ থেকে ব্যাংকের সব শাখা খোলা থাকছে। লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। আর সন্ধ্যা ৬টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে। করোনা ভাইরাসের কারণে টানা দুই মাসের বেশি সময় সীমিত আকারে ব্যাংক লেনদেন চলছিল। সরকার ঘোষিত সাধারণ ছুটির মেয়াদ শনিবার শেষ হওয়ায় স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রম শুরুর নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের গত জানুয়ারি পর্যন্ত হিসাবে, দেশে কার্যরত ৫৯টি ব্যাংকের মোট শাখা রয়েছে ১০ হাজার ৫৮৩টি। এর মধ্যে শহরে আছে পাঁচ হাজার ৫৫৯টি। আর গ্রামে পাঁচ হাজার ২৪টি। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণার পর থেকে সীমিত আকারে ব্যাংকে লেনদেন হয়েছে। তখন অনেক শাখা বন্ধ ছিল। তবে ধীরে ধীরে শাখা খোলার সংখ্যা ও লেনদেনের সময় বাড়িয়ে সর্বশেষ দুপুর আড়াইটা নির্ধারণ করা হয়। 

আজ থেকে আগের মতোই প্রতিদিন সকাল ১০টা থেকে ৪টা পর্যন্ত লেনদেন হবে। তবে করোনা ভাইরাস সংক্রমণের উচ্চ ও মাঝারি ঝুঁকিপূর্ণ এলাকার শাখায় দুপুর আড়াইটা পর্যন্ত লেনদেন হবে, খোলা থাকবে ৪টা পর্যন্ত। ব্যাংক খোলা রাখা ও লেনদেন করার ক্ষেত্রে কিছু নিয়ম পরিপালন করতে বলেছে বাংলাদেশ ব্যাংক। 

অফিসের কর্মপরিবেশে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। করোনা ভাইরাসের ঝুঁকিপূর্ণ ব্যক্তি, অসুস্থ কর্মকর্তা-কর্মচারী এবং সন্তান সম্ভবা নারী কর্মস্থলে উপস্থিত হওয়া থেকে বিরত রাখতে হবে। এ ছাড়া সব ক্ষেত্রে স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি সংক্রান্ত ১৩টি নির্দেশনা পরিপূর্ণভাবে পরিপালন করতে হবে।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি