ঢাকা, বুধবার   ২০ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

আজ থেকে শুরু শেখ কামাল ক্লাব কাপ ফুটবলের তৃতীয় আসর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৯ ১৯ অক্টোবর ২০১৯

আজ ১৯ অক্টোবর থেকে চট্টগ্রামে শুরু হচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবলের তৃতীয় আসর। যা চলবে আগামী ২৯ অক্টোবর পর্যন্ত।

চার বছর আগে শুরু হওয়া শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের আয়োজক চট্টগ্রাম আবাহনী। বাংলাদেশের ফুটবলে এই একটি ক্লাবই আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করে।

২০১৫ সালের প্রথম আসর বিপুল সাড়ার দুই বছর পর হয়েছিল দ্বিতীয় আসর। আয়োজকদের লক্ষ্য ছিল পরের বছরই তৃতীয়টি আয়োজনের। নানান ঝকি-ঝামেলা পেরিয়ে যা মাঠে গড়াচ্ছে শেষ পর্যন্ত দুই বছরের বিরতিতেই।

শুরু থেকে বাংলাদেশ থেকে খেলার কথা ছিল তিনটি ক্লাবের। আয়োজক চট্টগ্রাম আবাহনী, বঙ্গবন্ধু-তনয় শেখ কামাল প্রতিষ্ঠিত আবাহনী লিমিটেড এবং বাংলাদেশ প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। তবে টুর্নামেন্ট শুরুর দু'দিন আগে আচমকাই নিজেদের সরিয়ে নিয়েছে আবাহনী, কারণ দেখিয়েছে প্রস্তুতির ঘাটতি। তাদের শূন্যস্থানে ওইদিন আমন্ত্রণ জানানো হয় এ বছর মোহনবাগানকে হারিয়ে ডুরান্ড কাপ জেতা গোকুলাম কেরালা এফসিকে।

তবে গতকাল সন্ধ্যা পর্যন্ত এএফসির ছাড়পত্র পায়নি ক্লাবটি। চট্টগ্রামে এসে পৌঁছাতে পারেনি দক্ষিণ ভারতের আরেক ক্লাব চেন্নাই এফসিও। বাকি ছয় ক্লাব নিয়ে আয়োজিত হয় টুর্নামেন্ট-পূর্ব সংবাদ সম্মেলন।

এ বিষয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবলের প্রধান সমন্বয়ক ও চট্টগ্রাম আবাহনীর ভাইস প্রেসিডেন্ট তরফদার মো. রুহুল আমিন বলেন, ‘আমরা টুর্নামেন্টে উঁচুমানের ক্লাবগুলোকে অন্তর্ভুক্ত করেছি। আশা করছি এবারের আসরে ভালো প্রতিদ্বন্দ্বিতা হবে। দর্শকরা উঁচু মানের ফুটবল উপভোগ করবে।’

প্রতিযোগিতার ভেন্যু চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম।

প্রসঙ্গত, এই আসরে অংশ নেওয়ার কথা আটটি দলের। সেই হিসেবে দলগুলোর অংশগ্রহণও চূড়ান্ত করা হয়। বাংলাদেশের তিনটি ক্লাব ঢাকা আবাহনী, চট্টগ্রাম আবাহনী ও বসুন্ধরা কিংস ছাড়াও থাকছে ভারতের মোহনবাগান এসি ও চেন্নাই সিটি এফসি, মালয়েশিয়ার টেরেঙ্গানু এফসি, মালদ্বীপের টিসি স্পোর্টস ও লাওসের ইয়াং এলিফ্যান্টস এফসি এর খেলার কথা ছিল। তবে শেষ পর্যন্ত তাতে কিছুটা গড়মিল হয়ে যায়।

 

এসএ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি