ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

আজ রাতে গাইবেন মাহফুজুর রহমান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৫ ২৬ মে ২০২০

ড. মাহফুজুর রহমান

ড. মাহফুজুর রহমান

ঈদুল ফিতর উপলক্ষে এবারও গান গাইবেন মাহফুজুর রহমান। আজ মঙ্গলবার অর্থ্যাৎ ঈদের দ্বিতীয় দিন রাত সাড়ে ১০টায় এটিএন বাংলায় প্রচারিত হবে তার একক সংগীতানুষ্ঠান ‘হিমেল হাওয়া ছুঁয়ে যায় আমায়’। অনুষ্ঠানে মাহফুজুর রহমানের বেশ কয়েকটি গান গাওয়ার কথা রয়েছে।

বেসরকারি স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলার চেয়ারম্যান হিসাবে পরিচিত হলেও গানের প্রতি তার দুর্বলতা সবার জানা। মূলত গানের প্রতি ভালোবাসা থেকেই ড. মাহফুজুর রহমানের গায়করূপের প্রকাশ। 

২০১৬ সালের ঈদুল আযহায় গায়ক হিসেবে প্রথম আত্মপ্রকাশ ঘটে তার। সমগ্র দেশজুড়েই চলে তার গানের চর্চা। সে সময়ে ১০টি গান নিয়ে তার একক সংগীতানুষ্ঠান ‘বলো না তুমি কার’ সেই ঈদের সবেচেয়ে জনপ্রিয় অনুষ্ঠান হিসেবে স্থান দখল করে নেয়। 

সেই শুরু, এখনো গান করছেন তিনি। তার বেসুরো গায়কী নিয়ে অনেক সমালোচনা ও বিতর্ক চললেও দমে যাননি মাহফুজুর রহমান। নিয়মিত গান করে চলেছেন তিনি। 

গত কয়েক বছরের ধারাবাহিকতা বজায় রেখে এবারের ঈদেও গানের অনুষ্ঠান নিয়ে হাজির হচ্ছেন ড. মাহফুজুর রহমান। এটিএন বাংলা সূত্রে জানা গেছে, মৌলিক কিছু গান দিয়ে সাজানো হয়েছে তার ‘হিমেল হাওয়া ছুঁয়ে যায় আমায়’ নামে এবারের অনুষ্ঠানটি।  গানের রেকর্ডিং শেষ হয়ে গেছে ইতিমধ্যে। 

মহামারী করোনার প্রভাবে বর্তমানে সবার জন্য এবারের ঈদ কাটছে ঘরবন্দি হয়েই। একঘেয়েমির এই সময়ে ড. মাহফুজুর রহমানের গানের অনুষ্ঠান ভিন্ন মাত্রার আনন্দ যোগ করবে বলে প্রত্যাশা চ্যানেলটির।

এর আগে ২০১৬ সালে মাহফুজুর রহমান ‘হৃদয় ছুঁয়ে যায়’ শিরোনামে প্রথম একক গানের অনুষ্ঠান করেন। ২০১৭-এর ঈদুল ফিতরে প্রচারিত হয় তার গান নিয়ে অনুষ্ঠান ‘প্রিয়ারে’। একই বছর তার একক সংগীতানুষ্ঠান ‘স্মৃতির আলপনা আঁকি’ ব্যাপক আলোচিত হয়।

মাহফুজুর রহমানের গাওয়া উল্লেখযোগ্য গানগুলো হলো- ‘স্মৃতির আলপনা আঁকি’, ‘কত সুন্দর তুমি’, ‘একা থাকার যন্ত্রণা’, ‘একটা মন দাও’ ইত্যাদি। গান গাওয়ার পাশাপাশি মাহফুজুর রহমান ‘স্মৃতির আলপনা আঁকি’ শিরোনামে একটি উপন্যাসও প্রকাশ করেছেন। এছাড়া ‘ভালোবাসি তোমাকে’, ‘আরো সাবধান’, ‘বিদ্রোহ চরিদিকে’ এই চলচ্চিত্রগুলোর গল্প তার লেখা ছিল।

ব্যক্তিজীবনে পুরোদস্তুর ব্যবসায়ী ড. মাহফুজুর রহমানের সঙ্গীতের প্রতি আছে বিশেষ অনুরাগ। বাংলাদেশে প্রথম স্যাটেলাইট টিভি এটিএন বাংলার উদ্যোক্তা ও চেয়ারম্যান মাহফুজুর রহমান বিনিয়োগ করেন দেশের সঙ্গীত খাতেও। এটিএন মিউজিক নামের একটি প্রতিষ্ঠান চালু করেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাজনীতি বিজ্ঞানে অনার্সসহ স্নাতক পাস করা মাহফুজুর রহমান।

তার গান নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। প্রসংশা করেছেন অনেকেই। তার গান নিয়ে অনেকেই হাস্যরসও করছেন। তবে, তিনি তার গান নিয়ে বেশ আশাবাদী। তিনি মনে করেন, আন্দর জন্য গান করেন। সামাজিক মাধ্যমে অনেকেই লিখেছেন, এটিএন বাংলা ছাড়া সব স্যাটেলাইট চ্যানেল রাত সাড়ে ১০টায় বন্ধ করার দাবি করেছেন অনেকেই, যাতে সবাই অন্য কোনো চ্যানেল না দেখে শুধু তার গান শুনতে পারেন। তাকে নিয়ে দর্শকদের মধ্যে সমালোচনার শেষ নেই।

এর আগেও তিনি গান করেছেন। তার গান নিয়ে সেই সময়ও ব্যাপক সমালোচনা করেছে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকেই তাকে হাসির পাত্র বা খোরাক হিসেবেও অভিহিত করেছেন। কিন্তু দর্শকদের এসব সমালোচনার জবাবে তিনি এক সাক্ষাৎকারে বলেন, আমি এসব নিয়ে মাথা ঘামাই না। আমি অনেক জনপ্রিয় গান গাই। আর কে কি বললো এ নিয়ে আমি ভাবি না। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি