ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯, || কার্তিক ২ ১৪২৬

Ekushey Television Ltd.

আজ শিক্ষার্থীদের সঙ্গে বসবেন বুয়েট উপাচার্য

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৬ ১০ অক্টোবর ২০১৯ | আপডেট: ০৮:১৭ ১১ অক্টোবর ২০১৯

বুয়েট ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে আলোচনায় বসার প্রস্তাব পাঠিয়েছেন।

আজ শুক্রবার (১১ অক্টোবর) বিকাল ৫টায় শিক্ষার্থীদের সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে উপাচার্যের ব্যক্তিগত সচিব কামরুল হাসান জানিয়েছেন।

বৃহস্পতিবার সকালে বুয়েট শহীদ মিনারের অবস্থান কর্মসূচি থেকে আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে এসে কথা বলার জন্য শুক্রবার বেলা ২টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল শিক্ষার্থীরা।

এই সময়ের মধ্যে উপাচার্য এসে দেখা না করলে বুয়েটের সব ভবনে তালা মেরে দেওয়ার হুমকি দেয় শিক্ষার্থীরা। এরপর ভিসি ড. সাইফুল ইসলাম এর পক্ষ থেকে বৈঠকের বিষয়টি নিশ্চিত করা হয়।

বুয়েটের ছাত্র কল্যাণ দফতরের পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, শিক্ষার্থীদের দাবি দাওয়া ও বিভিন্ন প্রশ্নের জবাব দিতে শুক্রবার বিকেল ৫টায় তাদের সঙ্গে বৈঠক করার প্রস্তাব পাঠানো হয়েছে। বুয়েটের একজন শিক্ষকের মাধ্যমে এ প্রস্তাব শিক্ষার্থীদের কাছে পৌঁছানো হয়েছে।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় শিক্ষার্থীদের সামনে এসে আন্দোলনকারীদের তোপের মুখে পড়েন ভিসি। ওই দিন তাকে প্রায় সাড়ে চার ঘণ্টা তালাবদ্ধ করে রেখেছিল শিক্ষার্থীরা।

পরদিন কুষ্টিয়ায় আবরার ফাহাদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে গেলেও এলাকাবাসীর প্রতিবাদের মুখে অধ্যাপক সাইফুলকে ফিরে আসতে হয়।

এদিকে দায়িত্বে ব্যর্থতার জন্য উপাচার্যের পদত্যাগ চেয়ে আসছে বুয়েট শিক্ষক সমিতি এবং বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি