ঢাকা, শুক্রবার   ১৪ আগস্ট ২০২০, || শ্রাবণ ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

‘আমরা ভণ্ড জাতি, দেশে এজন্য কোনও জ্ঞানী মানুষ জন্মায় না’!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৭ ৪ জুলাই ২০২০ | আপডেট: ১৬:০৩ ৪ জুলাই ২০২০

নিজের ফেসবুক পেজে রুবেলের সেই পোস্ট।

নিজের ফেসবুক পেজে রুবেলের সেই পোস্ট।

চলমান করোনা মহামারীতে গোটা বিশ্ব হাহাকার করছে একটা ভ্যাকসিনের জন্য। করোনাকে নির্মূল করতে পারবে যে ভ্যাকসিন। প্রাণঘাতী এ ভাইরাস শুধু মানুষের শরীরে আঘাত করেনি! মানুষের মনটাকেও দুমড়ে মুচড়ে দিয়েছে। দিনের পর দিন লকডাউন। কাজ হারিয়েছেন বহু মানুষ। হতদরিদ্র মানুষেরা একবেলা আধপেটা খেতে দিন কাটাচ্ছেন। এই ভাইরাস বহু মানুষের প্রাণ নিয়েছে। বহু মানুষকে আত্মহত্যার পথ বেছে নিতে বাধ্য করেছে। 

এহেন পরিস্থিতি কবে কাটবে কেউ বলতে পারছে না। কবে আবার পৃথিবী আগের মতো হবে কেউ জানে না। ভাইরাসের প্রকোপ কমতে পারে একমাত্র প্রতিষেধক আবিষ্কার হলে! আর তাই বিশ্বের বিভিন্ন দেশের বিজ্ঞানীরা করোনার ভ্যাকসিন আবিষ্কারের জন্য দিন রাত এক করে ফেলছেন।

এমন পরিস্থিতিতে পিছিয়ে নেই প্রিয় বাংলাদেশ। দেশের স্বনামধন্য একটি প্রতিষ্ঠান- গ্লোব বায়োটেক লিমিটেড দাবি করেছে, ভ্যাকসিন আবিষ্কারে অনেকটাই এগিয়েছেন তারা। পশুর শরীরে পরীক্ষা করে আশানুরূপ ফল পেয়েছেন তারা। এবার মানব শরীরে ট্রায়াল করার পালা। 

প্রতিষ্ঠানটির কর্তারা আশা করছেন, তাদের এই ভ্যাকসিন চিকিৎসা বিজ্ঞানে নতুন দ্বার উন্মোচন করবে। গত বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে সংস্থাটির রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ডিপার্টমেন্টের প্রধান ডা. আসিফ মাহমুদ ভ্যাকসিন সম্পর্কে জানাতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন। সাংবাদিক সম্মেলনে তিনি ভ্যাকসিন সম্পর্কে বলতে গিয়ে আবেগে কেঁদে ফেলেন। এই মারণ ভাইরাসের হাত থেকে মানব জাতিকে বাঁচানোর তাগিদ অনুভব করছিলেন তিনি। তাঁর সঙ্গে আবেগপ্রবণ হয়ে পড়েন দেশের বেশিরভাগ মানুষ। কিন্তু অনেকে আবার এই ব্যাপারটিকে ভালো চোখে দেখেননি। অনেকে বিষয়টি নিয়ে হাসি-ঠাট্টা করতেও ছাড়েন নি। সেইসব মানুষদের এবার এক হাত নিলেন টাইগার পেসার রুবেল হোসাইন।

শুক্রবার (৩ জুলাই) রাত সোয়া ৯টায় নিজের ভেরিফায়েড ফেসবুকে পেয়ে রুবেল লিখেছেন, ‘আসিফ মাহমুদ ভাই যখন বলছিলেন যে- আমরা করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার করেছি, কথাটি বলতে বলতেই উনার কাঁন্না চলে আসছে! বাংলাদেশের একটি প্রতিষ্ঠান সাহস নিয়ে দাবি তো করতে পারল যে তারা আবিষ্কার করছে, সফল হোক ব্যর্থ হোক সেটা পরের বিষয়।

অথচ, আমরা একটা অভিনন্দন পর্যন্ত জানালাম না। চীন বা আমেরিকা এই দাবি করলে এই আমরাই আবার অভিনন্দন! অভিনন্দন! জানিয়ে বাংলার আকাশ-বাতাস মাতিয়ে দিতাম, আসলেই আমরা এক ভণ্ড জাতি।

বিন্দু পরিমান কৃতজ্ঞতাবোধ আমাদেরই নেই, এই জন্যে এদেশে জ্ঞানী মানুষ জন্মায় না। কারণ জ্ঞানীদের কদর এদেশে নেই। অনেকে হাসাহাসি করছে, ট্রলে মেতে উঠেছে যে বাংলাদেশ থেকে নাকি করোনার ভ্যাকসিন আবিষ্কার করবে! চেষ্টা তো করছে তারা, দেখা যাক না কী হয়! একটু অভিনন্দন তো তারাও পেতে পারেন! এরাই দেশের রিয়েল হিরো।’

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি