ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

ইংল্যান্ড-পাকিস্তানের প্রথম টেস্টের স্কোয়াড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫১ ৫ আগস্ট ২০২০

তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি খেলতে আজ বুধবার ওল্ড ট্রাফোর্ডে নামবে ইংল্যান্ড-পাকিস্তান। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এর আগে পাকিস্তানের বিপক্ষে ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড। 

পাকিস্তান দলে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার ওয়াহাব রিয়াজের। দলে রাখা হয়েছে অভিষেকের অপেক্ষায় থাকা কাশিফ ভাট্টিকে। অন্যদিকে সদ্য টেস্ট সিরিজে ক্যারিবীয়দের বিপক্ষে খেলা শেষ টেস্টের দলটি ধরে রেখেছে ইংলিশরা।

ইতিমধ্যে ২৯ সদস্যের দল নিয়ে ইংল্যান্ড অবস্থান করছে পাকিস্তান। সেখান থেকেই প্রথম টেস্টের জন্য ১৬ জনের দল ঘোষণা করলো পাকিস্তান। পেসার হিসেবে দলে 
আছেন শাহীন আফ্রিদি, নাসিম শাহ এবং মোহাম্মদ আব্বাস। স্পিনার হিসেবে দলে রাখা হয়েছে ইয়াসির শাহ এবং শাদাব খানকে। উইকেটরক্ষক সরফরাজ আহমেদের সঙ্গে বিকল্প হিসেবে রাখা হয়েছে মোহাম্মদ রিজওয়ানকে। এছাড়া দীর্ঘ ১১ বছর পর টেস্ট খেলার সুযোগের অপেক্ষায় আছেন ফাওয়াদ আলম।

পাকিস্তানের প্রধান কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ-উল-হক ইংলিশদের বিপক্ষে দুই স্পিনার খেলার সম্ভাবনা উড়িয়ে দেননি।

প্রথম টেস্টের জন্য ১৬ সদস্যের পাকিস্তান স্কোয়াড :

আজহার আলি (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলি, ইমাম-উল হক, ফাওয়াদ আলম, আসাদ শফিক, কাশিফ ভাট্টি, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), শাদাব খান, শান মাসুদ, শাহিন শাহ আফ্রিদি, সোহেল খান, ইয়াসির শাহ এবং মোহাম্মদ আব্বাস।

প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের ইংল্যান্ড দল :

জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, রোরি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারেন, অলি পোপ, ডম সিবলি, বেন স্টোকস, ক্রিস উকস ও মার্ক উড। রিজার্ভ: জেমস ব্রেসি, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ।

উল্লেখ্য, টস হওয়ার পর ১১ সদস্যের স্কোয়াড জানা যাবে।
এএইচ/এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি