ঢাকা, শুক্রবার   ১৫ জানুয়ারি ২০২১, || মাঘ ৩ ১৪২৭

উয়েফা ফাইনালে সেভিয়ার সঙ্গী ইন্টার মিলান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৯, ১৮ আগস্ট ২০২০

উয়েফা ইউরোপা লিগের দ্বিতীয় সেমিফাইনালে শাখতার দোনেস্ককে ৫-০ গোলে উড়িয়ে ফাইনালে উঠেছে ইন্টার মিলান। এর মধ্য দিয়ে ২০০৯/১০ মওসুমে জোসে মোরিনহোর হাত ধরে উয়েফা চ্যাম্পিয়নস লিগ জয়ের পর এই প্রথম উয়েফার কোনো টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিল অ্যান্তোনিও কন্তের ইন্টার মিলান। দলটি ফাইনালে মুখোমুখি হবে স্প্যানিশ ক্লাব সেভিয়ার। 

সোমবার (১৭ আগস্ট) বাংলাদেশ সময় রাত একটায় জার্মানির মার্কার স্পায়াল অ্যারেনায় ইউরোপার দ্বিতীয় সেমিফাইনাল রোমেলো লুকাকু এবং লটারও মার্টিনেজের তাণ্ডবে শাখতার দোনেস্ককে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে নাম লেখায় ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান। দুটি করে গোল করেছেন লাওতারো মার্টিনেজ ও রোমেলু লুকাকু। অপর গোলটি করেছেন দানিলো ডি’অ্যাম্ব্রোসিও।

ম্যাচের মাত্র ১৯ মিনিট গড়াতেই গোলের খাতা খোলেন ইন্টারের লটারো মার্টিনেজ। শাখতার গোলরক্ষকের ভুলে বল পেয়ে যান নিকোলো বারেল্লা, আর ডি বক্সের ভেতরে থাকা মার্টিনেজের উদ্দেশ্যে হাওয়ায় বল উড়িয়ে মারেন তিনি। লাফিয়ে উঠে বল জালে পাঠিয়ে দেন মার্টিনেজ। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইন্টার। 

বিরতির পর শাখতারকে কোন সুযোগই দেয়নি ইন্টার। ম্যাচের ৬৪ মিনিটে দানিলো ডি’অ্যাম্ব্রোসিও গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। ৭৪ মিনিটে লাওতারো মার্টিনেজ তার জোড়া গোল পূর্ণ করলে ইন্টার মিলান এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। এরপরের গল্পটুকু জায়ান্ট ম্যান রোমেলু লুকাকুর। তিনি ৭৮ ও ৮৩ মিনিটে দুটি গোল করে বড় জয় নিশ্চিত করেন। এই দুর্দান্ত জয়ে নিশ্চিত হয় ইউরোপা লিগের ফাইনালও।

শুক্রবার ফাইনালে স্প্যানিশ ক্লাব সেভিয়ার মুখোমুখি হবে ইন্টার মিলান। ফাইনালে সেভিয়াকে হারাতে পারলে ১০ বছর পর বড় কোনো শিরোপা জিতবে সিরি’আ লিগের ক্লাবটি। 
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি