ঢাকা, বুধবার   ০১ এপ্রিল ২০২০, || চৈত্র ১৮ ১৪২৬

Ekushey Television Ltd.

‘এক এক করে সবাইকে ফাঁসি দেওয়া হোক’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৪ ২০ জানুয়ারি ২০২০

নির্ভয়ার মা আশাদেবী

নির্ভয়ার মা আশাদেবী

আইনের সঙ্গে তারা খেলা করছে, বললেন আশাদেবী। এক সঙ্গে নয়, প্রয়োজনে এক এক করে সবাইকে ফাঁসি দেওয়া হোক, এবার এমনই দাবি জানিয়েছে নির্ভয়ার মা আশাদেবী। তার বক্তব্য, ফাঁসির দিন ক্ষণ পিছিয়ে দেওয়াই আসল উদ্দেশ্য দোষীদের। তাই আইনের সঙ্গে খেলা করছে ওরা। এর পরিণাম যে কী হতে পারে, তা বোঝাতেই এক এক করে ফাঁসি দেওয়া উচিত ওদের।

২০১২ সালে ওই ঘটনার সময় নাবালক ছিল বলে সম্প্রতি সুপ্রিম কোর্টে আর্জি জানিয়েছিল পবন গুপ্ত। সোমবার তার সেই আর্জি খারিজ করেছে শীর্ষ আদালত। তার পরেই দণ্ডিতদের এক এক করে ফাঁসি দেওয়ার দাবি জানান আশাদেবী।

এ দিন সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ওদের ফাঁসি পিছিয়ে দেওয়ার কৌশল খারিজ হয়ে গিয়েছে। ১ ফেব্রুয়ারি ফাঁসি কার্যকর হলে শান্তি পাব আমি। যে ভাবে একের পর এক বাধা সৃষ্টি করে ফাঁসি পেছানোর কৌশল করছে, তাতে এক এক করেই ফাঁসিতে ঝোলানো উচিত ওদের, যাতে আইনের সঙ্গে খেলা করার মানে বুঝতে পারে।’

ঘটনার সময় নাবালক ছিল বলে এর আগে দায়রা আদালত এবং দিল্লি হাইকোর্টেও আবেদন জানিয়েছিল পবন গুপ্ত। সেখানে আবেদন খারিজ হওয়ার পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় সে। কিন্তু এ দিন বিচারপতি আর ভানুমতী, অশোকভূষণ এবং এ এস বোপান্নার ডিভিশন বেঞ্চও তার আর্জি খারিজ করে দেয়।

এসি
 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি