ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১০ ১৪২৭

Ekushey Television Ltd.

এবারও বাংলাদেশের প্রস্তাবে পাকিস্তানের না 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৮ ৫ জানুয়ারি ২০২০

বাংলাদেশের আসন্ন পাকিস্তান সফর নিয়ে নাটকীয়তার সহসাই অবসান হচ্ছে না। সিরিজ নিয়ে একের পর এক প্রস্তাব দিয়ে যাচ্ছে বাংলাদেশ। পক্ষান্তরে বারবার সে প্রস্তাব নাকচ করে দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। শেষ পর্যন্ত এ সিরিজ হবে কী-না তা নিয়েই তৈরি হয়েছে শঙ্কা। 

আগামী ১৮ জানুয়ারি তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। কিন্তু নিরাপত্তা ঝুঁকির কারণে সংক্ষিপ্ত ভার্সনে রাজি হলেও লং ভার্সনে খেলতে রাজি নয় বাংলাদেশ। 

এ নিয়ে দুই দেশের মধ্যে যুক্তি-পাল্টা যুক্তি এমনকি হুমকির ঘটনাও ঘটেছে।

বিসিবি আসন্ন এ সফরে একটি টেস্ট পাকিস্তানের ভেন্যুতে, অন্যটি নিরপক্ষে ভেন্যু অথবা বাংলাদেশে খেলার প্রস্তাব দিয়েছে বলে প্রতিবেদন প্রকাশ করেছে ভারতের প্রভাবশালী দৈনিক ‘দ্য হিন্দু’। 

তবে নাছরবান্দা পাকিস্তান তাতে সম্মত হয়নি। বাংলাদেশের এ প্রস্তাবকে অদ্ভুত অ্যাখা দিয়ে ফিরিয়ে দিয়েছে পিসিবি। ফলে, আসন্ন এ সফর নিয়ে শঙ্কা আরও গভীর হচ্ছে। 

পিসিবির এক কর্মকর্তা জানান, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রস্তাবটি পিসিবি নাকচ করে দিয়েছে। একটা ব্যাপার পরিস্কার, এই দুটি টেস্ট পাকিস্তানের হোম সিরিজ এবং এটা অবশ্যই পাকিস্তানের মাটিতে খেলতে হবে।’

সংবাদ সংস্থা পিটিআইকে সেই কর্মকর্তা বলেন, ‘এটা খুবই অদ্ভুত বিষয় যে, বিসিবি চায় পাকিস্তানে একটি টেস্ট ও ঘরে ফিরে আরেকটি টেস্ট খেলতে। তবে পিসিবি এমন প্রস্তাব মেনে নিচ্ছে না।’

সম্প্রতি পাকিস্তান থেকে টেস্ট সিরিজ খেলে গেছে শ্রীলঙ্কা। কোনো বিপদ ছাড়াই শেষ হয়েছে এই সিরিজ। এরপরও বাংলাদেশ পাকিস্তানে টেস্ট খেলতে অস্বীকৃতি জানাবে, সেটি মানতে পারছে না তারা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড চাচ্ছে আগে টি-টোয়েন্টি সিরিজ শেষ করে পরে টেস্ট নিয়ে ভাবতে। তবে দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো ব্যক্তিগতভাবে সিরিজটি খেলতে রাজি। কিন্তু তাতে ক্রিকেটার ও কোচিং স্টাফদের অনীহা রয়েছে বলে বিসিবি সূত্রে জানা গেছে। 

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি