ঢাকা, শনিবার   ১৭ আগস্ট ২০১৯, || ভাদ্র ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

এবার মাকে নিয়ে হজে যাচ্ছেন সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১১ ২৯ জুলাই ২০১৯

এবারও যে হজে যাবেন সেটা জানা গিয়েছিলো আগেই। যে কারণে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ না খেলে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। শেষ পর্যন্ত জানা গেল এবার মাকে নিয়েই হজে যাচ্ছেন তিনি।

কিন্তু ঠিক কবে কখন হজে যাবেন বিশ্বসেরা অলরাউন্ডার! তা জানতেই যেন রাজ্যের আগ্রহ, কৌতূহল ভক্ত-সমর্থকদের। বাংলাদেশ থেকে ইতোমধ্যেই চলতি বছরের হজ ফ্লাইট শুরু হয়েছে। বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন মুসলিম দেশ থেকে যারা এবার হজ করবেন, তাদের বড় অংশ ইতোমধ্যে চলেও গেছেন।

অনেকেই ধরে নিয়েছিলেন যেহেতু পবিত্র হজের সময় নিকটবর্তী, তাই হয়তো হজে চলে গেছেন সাকিব আল হাসানও। কিন্তু আদতে তা ঘটেনি। বিশ্বকাপ শেষে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ না খেলে দীর্ঘ ছুটি কাটাতে বিদেশ বিভূঁইয়ে ঘুরে ঘুরে বেড়িয়েছেন সাকিব।

যে ভ্রমণের শেষ দিকে যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন বিশ্বকাপে ব্যাট ও বল হাতে (৬০৬ রান ও ১১ উইকেট) অসাধারণ অলরাউন্ডিং পারফরম্যান্স দেখানো সাকিব। সেখানে স্ত্রী শিশির ও কন্যা আলাইনাকে নিয়ে সময় কাটানোর পর গত ২৭ জুলাই সকালে দেশে ফিরেছেন টাইগার অলরাউন্ডার।

এদিকে হজে যাওয়ার ব্যাপারে মিডিয়ার কাছে সাকিব নিজে কিছু না জানালেও তার ঘনিষ্ঠ সূত্র নিশ্চিত করেছে যে, এবার মাকে নিয়ে হজে যাচ্ছেন সাকিব আল হাসান।

এর আগে গত বছর সৌদি রাজ পরিবারের বিশেষ অতিথি হয়ে ‘ভিআইপি’ হিসেবে হজে গিয়েছিলেন সাকিব। সে কারণেই অন্য দশজনের মতো অত দীর্ঘ সময়ের প্যাকেজ নয়, হাতেগোনা ৭-৮ দিনের জন্য রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ের ভিআইপির মতোই হজ পালন করেছিলেন সাকিব।

তবে এবার সাকিব নিজের মতো করেই হজে যাবেন বলে নিশ্চিত করেছে দায়িত্বশীল ওই সূত্রটি। তবে সঙ্গে থাকবেন মমতাময়ী মা। যদিও যাওয়ার দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। তবে আগস্টের প্রথম সপ্তাহেই মাকে নিয়ে সাকিব ঢাকা ত্যাগ করতে পারেন।

আর এ কারণেই স্ত্রী উম্মে আহমেদ শিশির ও কন্যা আলাইনা হাসান অব্রিকে যুক্তরাষ্ট্রে রেখে একা দেশে ফিরেছেন বলে জানা গেছে।

এনএস/এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি