ঢাকা, বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯, || কার্তিক ৩০ ১৪২৬

Ekushey Television Ltd.

‘এমএসজি’ ম্যাজিকে শীর্ষস্থানে বার্সা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:০৪ ১৯ অক্টোবর ২০১৯ | আপডেট: ২১:০৫ ১৯ অক্টোবর ২০১৯

এইবারের খেলোয়াড়দের কাটিয়ে বল নিয়ে গোলমুখে মেসি

এইবারের খেলোয়াড়দের কাটিয়ে বল নিয়ে গোলমুখে মেসি

নেইমারের বিদায়ে আক্রমণের ত্রিফলা ‘এমএসএন’ ভেঙে গেলেও অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে গ্রিজম্যানকে এনে এ মৌসুমে ‘এমএসজি’ নামে নতুন ত্রিফলা গড়ে বার্সা। শুরুতে কিছুটা বেগ পেলেও তা সামলে নিয়েছে মেসি-সুয়ারেজরা। তারই প্রমাণ মিলল শনিবার। নতুন এই ত্রয়ীর ম্যাজিকেই এইবারকে হারিয়েছে বার্সা, একইসঙ্গে উঠেছে লিগ টেবিলের শীর্ষেও।

এদিন লা-লিগার ম্যাচে মেসি, সুয়ারেজ ও গ্রিজম্যানের একটি করে গোলের সুবাদে প্রতিপক্ষের মাঠে ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালনরা। আর লিগে টানা পঞ্চম জয় নিয়ে শীর্ষস্থানটিও অধিকার করে বার্সা।

বার্সার গোছানো আক্রমণের সামনে কুলিয়ে উঠতে পারেনি এইবার। আন্দ্রে টের-স্টেগেনকে একবারের বেশি তাই পরীক্ষায় ফেলা সম্ভব হয়নি স্বাগতিকদের।

অন্যদিকে ম্যাচের ১৩ মিনিটেই গোলের খাতা খোলেন ফরাসি তারকা গ্রিজম্যান। তবে গোলের নায়ক সেই বার্সা প্রাণভোমরা। মেসির ক্রস থেকেই অ্যাওয়ে ম্যাচে প্রথম গোল পেলেন বিশ্বকাপজয়ী ফ্রেঞ্চ ফরোয়ার্ড। পরে দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে নিজে একটি এবং বন্ধু সুয়ারেজকে দিয়ে আরেকটি গোল করান ছয় বারের বিশ্বসেরা ফুটবলার।

 সুয়ারেজের ব্যাকহিল পাস থেকে নিখুঁত দক্ষতায় বল জালে জড়ান আর্জেন্টাইন সুপারস্টার। আর ৬৬ মিনিটের গোলদাতা সুয়ারেজ। যদিও মেসির আত্মত্যাগেই গোলটি পান উরুগুয়ান তারকা। প্রতিপক্ষ গোলকিপারকে একা পেয়েও জালে শট না নিয়ে বাঁ-প্রান্তে থাকা সুয়ারেজকে বল বাড়ান মেসি। ডানপায়ে সহজেই সেই বল জালে জড়ান উরুগুয়ের এই ফরোয়ার্ড। মেসির পাসটি দেখে বুঝাই গেল, সুয়ারেজের আগের অ্যাসিস্টের ঋণ শোধ করলেন ক্ষুদে যাদুকর!

আর সাবলীল এই জয়ে ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল বার্সা। এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান রিয়াল মাদ্রিদের। রাতেই অবশ্য শীর্ষস্থান দখলের সুযোগ থাকছে রিয়ালের। কারণ, মায়োর্কার বিপক্ষে জিতলেই আসন ফিরে পাবে জিনেদিন জিদানের দল।

এমএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি