ঢাকা, সোমবার   ২৫ জানুয়ারি ২০২১, || মাঘ ১১ ১৪২৭

এলপিএলে আফ্রিদির তাণ্ডব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪১, ২৮ নভেম্বর ২০২০

শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন শহীদ আফ্রিদি। এই অলরাউন্ডারের ব্যাটিং ঝড়ে লণ্ডভণ্ড হয়েছে জাফনা স্ট্যালিয়নসের বোলিং লাইনআপ। একের পর এক ছক্কা হাঁকিয়ে মাত্র ২৩ বলে খেলেছেন ৫৮ রানের ইনিংস।

শুক্রবার (২৭ নভেম্বর) হাম্বানটোটার মাহিন্দ্র রাজাপাকশে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এলপিএলের দ্বিতীয় ম্যাচে জাফনা স্ট্যালিয়নসের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শহীদ আফ্রিদি। ব্যাট করতে নেমে গল গ্ল্যাডিয়েটর্সের ব্যাটিং বিপর্যয় ঘটে, তবে এ দিন বিধ্বংসী ইনিংস খেলেছেন অধিনায়ক আফ্রিদি।

দলীয় ২৪ রানে ফেরেন চাঁদউইক ওয়ালটন (৪)। তিনে ব্যাটিংয়ে নামা আজম খানের সঙ্গে ৩৪ রানের জুটি গড়েন অন্য ওপেনার ধানুস্কা গুনাথিলাকা। সাজঘরে ফেরার আগে ৩০ বলে ৭টি চারের সাহায্যে ৩৮ রান করেন তিনি। ১৮ বলে ২০ রান করে আউট হন আজম খান। ২০ বলে ২১ রান করে ফেরেন ভানুকা রাজাপাকশে।

১৩.৩ ওভারে ৯৩ রানে ৫ উইকেট পতনের পর দলের হাল ধরেন আফ্রিদি। শিহান জয়সুরিয়াকে সঙ্গে নিয়ে ষষ্ঠ উইকেটে গড়েন ৬২ রানের জুটি। এই জুটিতে শহীদ আফ্রিদি একাই সংগ্রহ করেন ২৩ বলে ৬টি ছক্কা আর তিনটি চারের সাহায্যে ৫৮ রান।

বিনুরা ফার্নান্দোর করা ১৬তম ওভারে মোট তিনটি চার মারেন তিনি। এরপর কাইল অ্যাবটের করা ১৭তম ওভারে ডিপ মিডউইকেট ও ফাইন লেগ দিয়ে মারেন জোড়া ছক্কা।

মূল তাণ্ডবটা চালান আরেক দক্ষিণ আফ্রিকান পেসার ডুয়াইন অলিভারের করা ১৮তম ওভারে। এই ওভারে প্রথম তিন বলে তিন ছক্কা হাঁকালে মাত্র ২০ বলে পঞ্চাশ পূরণ হয় আফ্রিদির। পরে পঞ্চম বলে এক্সট্রা কভার দিয়ে হাঁকান নিজের ষষ্ঠ ছক্কা। তবে শেষ বলে তাকে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে ‘আফ্রিদি সাইক্লোন’ থামিয়ে দেন অলিভার।

আফ্রিদির এই ৫৮ রানের ঝড়ের সুবাদে গলের দলীয় সংগ্রহ গিয়ে পৌঁছায় ৮ উইকেটে ১৭৫ রানে। পরে দারুণ নিয়ন্ত্রিত বোলিংয়ের প্রদর্শনী করে নিজের ৪ ওভারে মাত্র ২০ রান খরচ করেন আফ্রিদি।

তবে আফ্রিদির ব্যাটিং তাণ্ডবের দিনে ম্যাচটি জিততে পারেনি গল। খুব সহজেই ১৭৬ রানের লক্ষ্য তাড়া করে ৮ উইকেটের বড় জয় পেয়েছে জাফনা স্ট্যালিয়নস।

জাফনার অভিস্কা ফার্নান্ডো ৬৩ বলে অপরাজিত ৯২ রান করে দলকে জয় এনে দেন। ৫ চার ও ৭ ছক্কায় নিজের স্কোর সাজান এই ওপেনার।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি